চট্টগ্রামসারাবাংলা

শীঘ্রই সাংবাদিকতার একটি নীতিমালা হবে: প্রেস কাউন্সিল চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি: বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, শীঘ্রই সাংবাদিকতার একটি নীতিমালা হবে। নীতিমালা চূড়ান্ত অনুমোদন হয়ে গেলে হলুদ সাংবাদিকতা অনেকাংশে কমে যাবে।

রোববার (১ নভেম্বর) সকালে রাঙ্গামাটি সার্কিট হাউজের সম্মেলন কক্ষে ‘মুজিব বর্ষের অঙ্গীকার, হলুদ সাংবাদিকতা পরিহার’ এই শ্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটির কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

চেয়ারম্যান বলেন,সংবাদপত্র শিল্পটি ব্যক্তি মালিকানায় পরিচালিত হয়ে আসছে । সরকারি ভাবে পরিচালিত হচ্ছে না। করোনার কারণে এই শিল্প সহ দেশের অর্থনীতির ব্যাপক ক্ষতি হয়েছে। আমাদের সকলের প্রচেষ্ঠায় তা কাটিয়ে উঠতে হবে। সরকার সংবাদপত্র ও সাংবাকিদের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর পরিবার একটি সাংবাদিক পরিবার। তাই প্রধানমন্ত্রী করোনার সময় সাংবাদিকদের প্রনোদনা দিয়েছেন। তিনি সকলে মিলে মিশে এই অঞ্চলের গণ মানুষের সার্বিক চিত্র লেখনির মাধ্যমে তুলে ধরার আহবান জানান।

এসময় সভায় জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিষ্ট্রেট বোরহান উদ্দিন মিঠু এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রেস কাউন্সিল এর সচিব মোঃ শাহ আলম, রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সুফি উল্লাহ, , প্রবীন সাংবাদিক একেএম মকছুদ আহমেদ , সুনীল কান্তি দে , মোহাম্মদ আলী , প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল ,সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সাংবাদিক মোহাম্মদ সোলায়মান ও হিমেল চাকমা প্রমুখ।

সভা শেষে মুিজব বর্ষ উপলক্ষে প্রেস কাউন্সিল থেকে প্রেস ক্লাবে বই উপহার প্রদান করেছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button