অপরাধরাজশাহীসারাবাংলা

চাঁপাইনবাবগঞ্জে ৪০ হাজার মিটার কারেন্ট জালসহ ২৮ কেজি ইলিশ জব্দ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ মা ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলায় পদ্মা নদীতে বৃহস্পতিবার(২২’অক্টোবর) ও গত বুধবার(২১’অক্টোবর) মোবাইল কোর্ট নিয়ে অভিযান চালিয়েছে মৎস দপ্তর। অভিযানে ৫ লক্ষ টাকা মূল্যের ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি ইলিশ জব্দ হয়।

সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মাসুদ রানা বলেন,বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত নারায়নপুর ইউনিয়নে পদ্মায় ৩ ঘন্টাব্যাপী অভিযান চালানো হয়। অভিযানে ২লক্ষ টাকা মূল্যের ১০ হাজার মিটার দৈর্ঘ্যর ২০টি কারেন্ট জাল ও ৮ কেজি ইলিশ জব্দ হয়। মোবাইল কোর্টের বিচারক ও সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকারের নির্দেশে আলিমনগর ঘাটে জনসমক্ষে জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। জব্দ ৮ কেজি মাছ এতিমখানায় বিতরন করা হয়।

এদিকে শিবগঞ্জ উপজেলা মৎস অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার কানসাট ঝাবু বাজারে অভিযান চালিয়ে ২০ কেজি ইলিশ জব্দ হয়। জব্দ মাছ শেখ রাসেল শিশু পূণর্বাসন ও প্রশিক্ষন কেন্দ্রে বিতরণ করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা বরুন কুমার মন্ডল ,সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দা সহ সংশ্লিস্টরা উপস্থিত ছিলেন।

এর আগে গত বুধবার শিবগঞ্জে পদ্মা নদীতে রাত ৯টা পর্যন্ত ৫ ঘন্টাব্যাপী অভিযান চালানো হয়। অভিযানে ৩ লক্ষ টাকা মূল্যের ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ হয়। জালগুলি রাতেই বোগলাউড়ি ঘাটে পুড়িয়ে বিনষ্ট করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি।

এছাড়া দূর্লভপুর ইউনিয়নে ইলিশ সংশ্লিস্ট জেলেদের মাঝে ২০ কেজি করে বিশেষ ভিজিএফ’র চাল বিতরন করা হয়। উল্লেখ্য, জেলায় ২ হাজার জেলের মাঝে ২০ কেজি করে ৪০ টন চাল বিতরণ চলছে। এর মধ্যে ৯শ’ জেলে শিবগঞ্জ ও ১১শ’ জেলে সদর উপজেলার।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button