রাজশাহীসারাবাংলা

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা’র ভাঙ্গণ রোধে বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়নে মহানন্দা নদীর আগ্রাসী ভাঙ্গণ রোধে স্থায়ী বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে ইউনিয়নবাসী।

আজ বুধবার (১৪অক্টোবর) বেলা ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে পানি সম্পদ মন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।

মানববন্ধনে বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বিশ্বাস,ব্যাংক কর্মকর্তা আজিজুর রহমান, শিক্ষক মোস্তাফিজুর রহমান ও নাইমুদ্দীন আহমেদ,সাবেক ছাত্রনেতা দানেশ আলী, মাইনুল ইসলাম,হাবিবুর রহমান, জমসেদ আলী প্রমুখ।

বক্তরা বলেন,প্রায় প্রতি বছরের বছরের অব্যহত ভাঙ্গণে হারিয়ে গেছে কয়েকশ বিঘা ফসলী জমি ও বাগান,প্রায় অর্ধশত বসত বাড়ী সহ কয়েকটি বিভিন্ন সামাজিক স্থাপনা। গত ২ বছর থেকে ভাঙ্গণের তীব্রতা বেড়ে চলতি মৌসুমে প্রচন্ড হুমকীর মুখে রয়েছে আরও জমি,বাগান,বসত ও স্থাপনা। পদ্মার সাথে মিলিত হওয়ার ঠিক আগের স্থানে মহানন্দা’র এই ভয়াল ভাঙ্গণে মূর্হুতেই তলিয়ে যাচ্ছে সবকিছু। এমতাবস্থায় ভীত ও আতংকিত হয়ে পড়েছেন স্থানীয়রা।ভূূমি ও সহায়-সম্পদহীন হয়ে পড়ছে মানুষ। এমতাবস্থায় জরুরী সরকারী হস্তক্ষেপে স্থায়ী বাঁধ নির্মাণের দাবী জানান বক্তরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button