সারাবাংলা

চার দিনেও মামলা নতিভুক্ত করেনি পুলিশ

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় এক বীর মুক্তিযোদ্ধাকে ফাঁসাতে বঙ্গবন্ধুকে নিয়ে কুটক্তি করার বিচার চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা স্ট্যাটাস দেয়ার অভিযোগ পাওয়া গেছে শফিকুল ইসলাম সফির বিরুদ্ধে। তবে এ ঘটনায় গত ১০ অক্টোবর রাতে ভুক্তভোগী ওই মুক্তিযোদ্ধা বাদী হয়ে সফির বিরুদ্ধে হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলেও অদৃশ্য কারনে মামলা নতিভুক্ত করেনি পুলিশ।

অভিযুক্ত শফিকুল ইসলাম সফি(৩৫) উপজেলার মধ্য গড্ডিমারী গ্রামের মৃত আনসার আলীর ছেলে। ভুক্তভোগী বীর মুক্তযোদ্ধা উপজেলার একই গ্রামের মৃত খগেন্দ্র নাথের ছেলে অমূল্য কুমার রায়(৭৩)।

জানা গেছে, গত ৮ অক্টোবর ওই মুক্তিযোদ্ধা তার প্রতিবেশী রুবেল হোসেনের মাধ্যমে জানতে পারেন যে তার বিরুদ্ধে বঙ্গবন্ধু ও নৌকা প্রতিককে নিয়ে কুটক্তির অভিযোগ তুলে শফিকুল ইসলাম সফি তার নিজস্ব ফেসবুক আইডিতে স্ট্যাটাস লিখে বিচার চেয়েছেন। সফি তার ফেসবুক আইডিতে লিখেছে “বিচার চাই বিচার চাই” এই মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধুকে নিয়ে কুটক্তি করেছেন। এমনকি নৌকা প্রতীকের মাথায় তিনটে লাথি মারতে চেয়েছে এবং স্বপরিবারে অশ্লীল ভাষায় গালিগালাজ করেছে যা ভাষায় প্রকাশ করা যায় না। এমন স্ট্যাটাস দিয়ে সফি আরও লিখেছে যে আমি শফিকুল ইসলাম সফি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং আওয়ামীলীগের উর্দ্ধতন কর্মকর্তার কাছে বিচার চাই। সেই সাথে ওই মুক্তিযোদ্ধার বাড়ির ছবিও স্ট্যাটাসের নিছে আপ করেছে।

অভিযুক্ত সফি ইচ্ছাকৃত ভাবে মুক্তিযোদ্ধা অমূল্য কুমারকে আক্রমন ও ভিতি প্রদর্শনের জন্য এমনটি করে। এমনকি তার বিরুদ্ধে আওয়ামীলীগের লোকদের উষ্কাইয়া দিতেছে বলেও অভিযোগে করেন তিনি।

অভিযুক্ত শফিকুল ইসলাম সফি বলেন, আমাদের এলাকায় নির্বাচন চলছে। তাই আমরা নৌকা প্রতীকের জন্য নৌকা তৈরি করছিলাম। এ সময় অমূল্য কুমার বঙ্গবন্ধু ও নৌকা নিয়ে কুটক্তি করে। তাই আমি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিচার চাই।

এ বিষয়ে বলি মুক্তিযোদ্ধা অমূল্য কুমার বলেন, বঙ্গবন্ধুর ডাকে আমরা যুদ্ধে ঝাপিয়ে পড়ি। লাখো মা-বোনের ইজ্জত ও মুক্তিযোদ্ধার রক্তের বিনিময়ে বিশ্বের মান চিত্রে স্বাধীন বাংলাদেশ নামে একটি রাষ্ট্রে জায়গা করে। সেই বঙ্গবন্ধুকে নিয়ে আমি বা পরিবারের কেউ কেন কুটক্তি করতে যাবে। সফি সম্পূর্ন মিথ্যা বানোয়াট অভিযোগ তুলে ফেসবুকে স্ট্যাটাস দেয়।

হাতীবান্ধা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক রোকনুজ্জামান সোহেল বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার বিরুদ্ধে সফি যে অভিযোগ তুলে স্ট্যাটাস দিয়েছে তা কখনোই একজন বীর মুক্তিযোদ্ধা করতে পারেন না। ওনাকে ফাঁসাতে এমন স্ট্যাটাস দিয়েছে বলে আমি মনে করি। তবে ওই বীর মুক্তিযোদ্ধা মামলা দিলেও পুলিশ মামলাটি নতিভুক্ত না করায় দুঃখ প্রকাশ করেন।

এ বিষয়ে ও মামলার দতন্তকারী কর্মকর্তা ও হাতীবান্ধা থানার উপ-পরিদর্শক (এস আই) ইব্রাহিম বলেন, এ ঘটনায় তদন্ত করতে গিয়েছিলাম। তবে সফি নামের ওই ব্যক্তিকে খুজে পাওয়া যাচ্ছে না। ওই এলাকায় আজ আবারো যাবেন বলে জানান ওই কর্মকর্তা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button