ক্রিকেটখেলাধুলা

দ্বিতীয় টেস্টের আগে বড় ধাক্কা খেলেন ভারত

স্পোর্টস ডেস্ক: ওয়েলিংটনে ১০ উইকেটের লজ্জার হার দিয়ে টেস্ট সিরিজ শুরু করেছে বিরাট কোহলির ভারত। এমনিতেই কোণঠাসা অবস্থা। এরই মধ্যে দ্বিতীয় টেস্টের আগে বড়সড় ধাক্কা খেল সফরকারিরা।

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টটি শুরু ২৯ ফেব্রুয়ারি। যে টেস্টে হারলে তো হোয়াইটওয়াশ, ড্র করলেও সিরিজ হেরে যাবে ভারত। এমন এক গুরুত্বপূর্ণ লড়াইয়ে তারা হয়তো পাবে না দলের সবচেয়ে ছন্দে থাকা পেসার ইশান্ত শর্মাকেই।

ফের যে চোটের কবলে পড়েছেন দীর্ঘকায় এই পেসার। সেই গোড়ালির চোট, যেটি রঞ্জি ট্রফি খেলার সময়ই পেয়েছিলেন। দ্বিতীয় টেস্টের আগে গোড়ালিতে ব্যথা অনুভব করছেন ইশান্ত। ব্যথা এতটাই যে বৃহস্পতিবার পুরো সময় নেট করতে পারেননি। ফলে ক্রাইস্টচার্চে তার খেলা নিয়ে আছে ঘোর সংশয়।

বৃহস্পতিবার নেটে মিনিট মাত্র ২০টি ডেলিভারি করার পরই গোড়ালিতে ব্যথা অনুভব করে ইশান্ত। নেট সেশন ছেড়ে বেরিয়ে যান মাঠ থেকে। পরে আর নামতে পারেননি।

প্রথম টেস্টে নিউজিল্যান্ডের ২০ উইকেটের মধ্যে মাত্র ১০টিই ফেলতে পেরেছিল ভারত। আর এই ইশান্ত একাই নিয়েছিলেন ৫ উইকেট। তিনি যদি দ্বিতীয় টেস্টে খেলতে না পারেন, তবে সেটা ভারতীয় দলের জন্য বড় দুঃসংবাদই হবে।

ইশান্ত ছিটকে গেলে দলে আসতে পারেন উমেশ যাদব। অথবা সুযোগ মিলতে পারে নভদ্বীপ সাইনির। তবে প্রথম টেস্টে জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামিরা একদমই সুবিধা করতে পারেননি। হঠাৎ দলে ঢুকেই নিউজিল্যান্ডের কঠিন কন্ডিশনে উমেশ-সাইনিরা কতটা ভালো করতে পারবেন, সেই সংশয় থেকেই যাচ্ছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button