ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

মুজিববর্ষ উপলক্ষে রাজশাহী কলেজে ‘বাংলা বিশারদ-১৪২৬’ কুইজ প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মুজিববর্ষ উপলক্ষে ‘বাংলা বিশারদ-১৪২৬’ কুইজ প্রতিযোগিতার মূল পর্ব অনুষ্ঠিত হবে ২৩ ফেব্রুয়ারি।

‘মুজিব বর্ষে সোনার বাংলায়, বাংলা বিশারদ হই সবাই’ এই শ্লোগানকে সামনে রেখে আন্তঃকলেজ কুইজ প্রতিযোগিতার (দ্বিতীয় আসর) আয়োজন করেছে কলেজের ‘স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাব’।

‘স্ট্যাটিস্টিক্যাল পাইওনিয়ার ক্লাব’ সূত্রে জানা গেছে, গত বছর ফেব্রুয়ারি মাসে ক্লাবটি বাংলা বিশারদ-১৪২৫ সফলভাবে সমাপ্ত করে। সেখানে শুধু মাত্র রাজশাহী কলেজের সকল বিভাগ থেকে তিন সদস্যের একটি করে দল প্রতিযোগিতায় অংশগ্রহন করে। তবে এবারের আসরে রাজশাহী কলেজের পাশাপাশি মহানগরীর আরো ৭টি কলেজ অংশগ্রহন করবে।

রাজশাহী কলেজ ছাড়া অন্যান্য কলেজগুলো হলো, রাজশাহী সরকারি সিটি কলেজ, নিউ গভঃ ডিগ্রি কলেজ, কোর্ট কলেজ, সরকারি মহিলা কলেজ, শহীদ এ এইচ এম কামারুজ্জামান কলেজ, বরেন্দ্র কলেজ ও শহিদ বুদ্ধিজীবী কলেজ।

উক্ত কলেজগুলোর উচ্চ মাধ্যমিক, স্নাতক এবং স্নাতকোত্তর শ্রেণীর শিক্ষার্থীগণ প্রতিযোগীতায় অংশগ্রহন করবে। এবারের বিষয়বস্তু থাকছে বাংলা সাহিত্য, বাংলা ব্যাকরণ, বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধের উপরে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button