ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

রাবিতে শহীদ জোহা দিবসকে জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ দেশের প্রথম শহীদ বুদ্ধিজীবী ড. শামসুজ্জোহার ৫১তম মৃত্যুবার্ষিকীতে জোহা দিবসকে ‘জাতীয় শিক্ষক দিবস’ ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকাল ১১ টার দিকে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের মাস্টারস্ শিক্ষার্থী সৌমিত্র কর্মকার রানা বলেন, বাংলাদেশের সর্বপ্রথম শহীদ বুদ্ধিজীবি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ড.শামসুজ্জোহার স্মৃতির তার প্রয়ান দিবসকে জাতীয় শিক্ষক দিবস ঘোষনার দাবী দীর্ঘদিন থেকে হয়ে আসলেও আজও তা বাস্তবায়িত হয়নি।

বিশ্ববদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া এবং সাধারন- সম্পাদক ফায়সাল আহমেদ রুনু ১৮ ফেব্রুয়ারীকে জাতীয় শিক্ষক দিবস হিসেবে ঘোষনার দাবী জানিয়ে একাত্মতা পোষন করেন। এছাড়া মানববন্ধনে রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তরসহ বিভিন্ন অনুষদের তিন শতাধিক শিক্ষক শিক্ষার্থীদের এই দাবিতে মানববন্ধন করেন।

বিশ্ববদ্যালয়ের প্রক্টর লুৎফর রহমান বলেন, শহীদ জোহা দিবসকে জাতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবিতে শিক্ষার্থীদের সাথে আমি সহমত পোষন করি এবং অনতি বিলম্বে ১৮ ফেব্রুয়ারীকে জাতীয় শিক্ষক দিবস ঘোষনার জন্য প্রয়োজনীয় ব্যবস্হা করা হবে বলে আশ্বাস প্রদান করেন তিনি।

এদিকে, ড. জোহার আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপরে ড. জোহার জীবনী সম্পর্কে আলোচনা করা হয়।

স/এম আই

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button