ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

বর্ণাঢ্য আয়োজনে বসন্তকে বরণ করলো রাজশাহী কলেজ

নিজস্ব প্রতিবেদক: আজ পহেলা ফাল্গুন। পহেলা বৈশাখের পর এটিই বাঙালির দ্বিতীয় প্রাণের উৎসব। এই বসন্তকে বর্ণাঢ্য আয়োজনে বরণ করে নিয়েছে রাজশাহী কলেজ। বসন্তকে বরণ করে নিতে দিনব্যাপী ক্যাম্পাসে চলছে বর্ণিল অনুষ্ঠান। আজ সকাল ১০ টার দিকে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা নগরের মনিচত্বর হয়ে সাহেব বাজার জিরো পয়েন্ট দিয়ে কলেজ প্রশাসন ভবনের সামানে শেষে হয়। পরে শহীদ এএইচএম কামারুজ্জামান ভবনের সামনে বসন্ত বরণ উৎসব মঞ্চে কথন অনুষ্ঠিত হয়। কথন শেষে কলেজের সংগঠন অন্বেষণ এবং নৃত্য চর্চার আয়োজনে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

বসন্তকে নিয়ে বিভিন্ন গান এবং নৃত্যের ছন্দে মঞ্চ মাতান শিক্ষার্থীরা। সাংস্কৃতিক অনুষ্ঠান চলে বেলা সাড়ে ১২ টা পর্যন্ত। এসময় উৎসবের প্রথম অধিবেশন শেষ হয়। অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশ শুরু হবে বিকেল সাড়ে ৩ টায়।

এতে মূল আর্কষণ হিসেবে থাকছে কুষ্টিয়ার বাউল সঙ্গীত শিল্পীদের পরিবেশনা চলবে সন্ধ্যা পর্যন্ত বলে জানান আয়োজকরা।

শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর পিযূষ কান্তি ফৌজদার, সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা,কলেজ পরিষদের সাহিত্য-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বাংলা বিভাগের প্রফেসর ড.মোহাম্মদ ইব্রাহীম হোসেন, প্রত্যেক বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button