ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স বিভাগের আন্দোলনে অসুস্থ ৩ শিক্ষার্থী

রাবি প্রতিনিধি: পিএসসিতে বিষয়কোড অন্তর্ভুক্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স বিভাগের আন্দোলনরত তিন জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে আন্দোলনরত অবস্থায় একজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। এছাড়াও গত সোমবার দু’জন শিক্ষার্থী অসুস্থ হওয়াও ঘটনা ঘটে।

এর আগে সকালে বিষয়কোডের দাবিতে জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। পরে তারা একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশ চলাকালে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। এ সময় তার কয়েকজন বন্ধু সেখান থেকে বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক চিকিৎসাকেন্দ্রে নিয়ে যায়।

অসুস্থ শিক্ষার্থীরা হলেন- পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসার্চ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী কবিরা আফরিন মীম, উম্মে মারিয়ামা কুমু এবং তৃতীয় বর্ষের বিন্দু।

আন্দোলনরত মাস্টার্সের শিক্ষার্থী ওয়াদুদুর রহমান ওয়ালিদ বলেন, আমরা আমাদের পূর্ব ঘোষণা অনুযায়ী আন্দোলনে নেমেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আন্দোলনে প্রতিদিন অংশ নেয়া অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা।

তিনি আরও বলেন, আমাদেও দু’জন প্রতিনিধি পিএসসি-তে দাবিগুলো নিয়ে গেছেন। তারা আমাদেও সকল দবি কর্তৃপক্ষের নিকট উপস্থাপন করবেন। এতেও যদি আশানুরূপ ফল না আসে তাহলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

গত ১৯ জানুয়ারি থেকে বিষয়কোড অন্তর্ভূক্তকরনের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করে যাচ্ছে বিভাগের শিক্ষার্থীরা। পরে গত মঙ্গলবারে শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন ডেকে ছয় কার্যদিবসের মধ্যে দাবি আদায় না হলে আমরণ অনশনের ঘোষণা দেয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button