বিনোদন

অ্যামাজান প্রাইমে বান্নাহর দুই শর্টফিল্ম

বিনোদন ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম ‘অ্যামাজান প্রাইম’-এ প্রকাশ হতে যাচ্ছে দেশের আলোচিত নির্মাতা মাবরুর রশিদ বান্নাহর দুই শর্টফিল্ম। প্রথমে ইউএসএ এবং ইউকে এর দর্শকদের জন্য অ্যামাজান প্রাইমে রিলিজ হবে শর্ট ফিল্ম দুটি। এর কয়েকদিনের মধ্যে বিশ্বের অন্য দেশ গুলোর জন্যও রিলিজ হবে শর্টফিল্ম দুটি। একটির নাম ‘ম্যাডবয়-রিলঞ্চড’, অন্যটি হচ্ছে ‘আমার অপরাধ কি’?

সবচেয়ে মজার ব্যাপার হলো একটি শর্টফিল্ম বান্নাহ পরিচালনা করলেও তৌহিদ আশরাফের পরিচালনায় অন্যটিতে তিনি মূল চরিত্রে অভিনয় করেছেন। জানালেন, ইংরেজি সাবটাইটেলে তার এ দুটি শর্টফিল্ম পহেলা অক্টোবর থেকে অ্যামাজান প্রাইমের ।

এর আগে দেশের প্রথম ভার্টিকাল ড্রামা হিসেবে ‘ম্যাড বয়’ -এর তিন কিস্তিতে অভিনয় করেছিলেন বান্নাহ। তবে ওই কাজগুলো সিরিয়াস অভিনেতা হিসেবে করেননি। বান্নাহ বললেন, ‘প্রযোজক আকবর হায়দার মুন্না ও পরিচালক তৌহিদ আশরাফ এর উৎসাহে সিরিয়াসলি অভিনয় করতে চেষ্টা করেছি । এবারের ‘ম্যাড বয়’ আগেরগুলোর পরের কিস্তি নয়। এটা একেবারে নতুন করে শুরু। আগের তিনটির সঙ্গে তেমন কোনো মিল নেই।’

বান্নাহ ছাড়াও এতে অভিনয় করেছেন মনিরা মিঠু, তানজিম অনিক প্রমুখ। বান্নাহ বলেন, ‘ম্যাড বয়’ এ ফান এবং সামাজিক সচেতনতা, পারিবারিক বন্ধনের বার্তা থাকবে। তবে কোনো প্রেম নেই।

এদিকে, গেলো ঈদে নাটক হিসেবে ইউটিউবে প্রকাশ পায় বান্নার নির্দেশনায় ‘আমার অপরাধ কি’। নাটক হিসেবে ইউটিউবে উন্মুক্ত করা হলেও অ্যামাজান প্রাইমে যাবে শর্টফিল্ম হিসেবে। নির্মাতা বলেন, শর্টফিল্ম নয়, দর্শক ইউটিউবে নাটক লিখে সার্চ করে। সেজন্য নাটক নামেই উন্মুক্ত করা হয়েছিল। তবে একজন নির্মাতার ‘পয়েন্ট অব ভিউ’ এটি নাটক নয়। এটির ব্যপ্তি নাটকের মতো নয়। ফখরুল রিয়ায় সহযোগিতায় গল্প পরিবর্তন করে পুনরায় সম্পাদনা করে এর মধ্যে বেশ কিছু পরিবর্তন করে শর্টফিল্ম হিসেবে মুক্তি দিচ্ছি।

বান্নাহ বলেন, শুধু বাংলাদেশ এবং ইন্ডিয়ার জনপ্রিয় ওটিটি প্লাটফর্মে সীমাবদ্ধ নয়, বাংলাদেশি নির্মাতা হিসেবে আমার কনটেন্টগুলো বিশ্বের বিভিন্ন ওটিটি প্লাটফর্মে পাওয়া যাবে। বিশ্ববিখ্যাত অ্যামাজান প্রাইম দিয়েই ওটিটিতে কাজ শুরু করলাম। “ম্যাড বয়- রিলঞ্চড” বিগ বি এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেলে ১লা অক্টবোর মুক্তি পাবে এবং “আমার অপরাধ কি?” এর একটি ভার্সন লুমিনো পিকচার্স এর ইউটিউব চ্যানেলে বর্তমানে দেখা যাচ্ছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button