অর্থনীতি-ব্যবসাজাতীয়টপ স্টোরিজ

পেঁয়াজ আমদানি বন্ধের খবরে কেজিতে বাড়লো ১০ টাকা

জনপদ ডেস্ক: ভারত হতে পেঁয়াচ আমদানি বন্ধর খবরে দেশে কেজিতে দাম বেড়েছে ১০ টাকা করে। এই সুযোগে আড়ৎগুলোতে পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা।

হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ খবরে কেজিতে বেড়ে গেছে ১০ টাকা করে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে যে পেঁয়াজ বিক্রি হয়েছে কেজিতে ৩৮ থেকে ৪০ টাকা, সেই পেঁয়াজ বর্তমানে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজির দরে। মূলত খুচরা বাজারে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা।

সকাল থেকে ভারতীয় পেঁয়াজের রফতানি বন্ধ করে ভারত সরকার। সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের সিঅ্যান্ডএফ এজেন্ট শংকর দাস।

তিনি আরও জানান, সম্প্রতি ভারতের বিভিন্ন রাজ্যে অতিবৃষ্টি ও বন্যার দেখা দেয়ায় ভারতের বাজারে দাম বৃদ্ধি পেয়েছে । বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত পেঁয়াজ রফতানি বন্ধ থাকবে বলে জানান ভারতীয় কাস্টমস কর্মকর্তারা।

হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন, সকাল থেকে ভারত থেকে পেঁয়াজ বোঝাই কোন ট্রাক হিলি বন্দরে প্রবেশ করেনি। তবে ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করবে কি না সে বিষয়ে এখন পর্যন্ত কোনো চিঠি ভারতীয় সরকারের পক্ষ থেকে আমাদেরকে দেয়া হয়নি।

হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, ভারতীয় কাস্টমসের সাথে কথা হয়েছে সরকারি নির্দেশনা থাকায় পেঁয়াজ রফতানি বন্ধ রয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button