আইন ও আদালতঢাকাসারাবাংলা

ধর্ষণের মামলায় পুলিশ কনস্টেবল বরখাস্ত

জনপদ ডেস্ক: ঢাকার ধামরাইয়ে বিয়ের প্রলোভনে প্রেমিকাকে ধর্ষণের মামলায় মো. সাদ্দাম হোসেন নামে এক পুলিশ কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে।

ধামরাই থানায় প্রেমিকার দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা ওই কনস্টেবলের কর্মস্থল মিরপুর পুলিশ লাইনে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বৃহস্পতিবার ইনকোয়ারি স্লিপ পাঠান। রোববার ওই কনস্টেবলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. আবুল খায়ের লস্কর।

মামলার বিবরণে জানা যায়, সম্প্রতি উপজেলার নান্নার ইউনিয়নের রঘুনাথপুর জমিদারবাড়ি এলাকার মো. আব্দুল লতিফ বেপারির মেয়ে কলেজছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ের প্রলোভনে ধর্ষণ করে মিরপুর পুলিশ লাইনে কর্মরত কনস্টেবল ও একই উপজেলার সানোড়া ইউনিয়নের বাসনা গ্রামের মোজা হোসেনের ছেলে মো. সাদ্দাম হোসেন।

এ ঘটনায় ধর্ষিতা কলেজছাত্রী ধামরাই থানায় ওই পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা পেলে বৃহস্পতিবার ওই কনস্টেবলের কর্মস্থলে ইনকোয়ারি স্লিপ পাঠায়। এরপর রোববার কার্যদিবসের প্রারম্ভেই ওই পুলিশ কনস্টেবলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা মো. আবুল খায়ের লস্কর বলেন, তদন্তে কলেজছাত্রীর অভিযোগের সত্যতা পাওয়া গেছে। অভিযুক্ত ওই পুলিশ কনস্টেবলের মামলার বিষয়টি তার কর্মস্থলকে অবহিত করা হলে তাকে রোববার বরখাস্ত করা হয়েছে।

পুলিশ কনস্টেবল সাদ্দাম হোসেন জানান, ওই কলেজছাত্রীর সঙ্গে আমার গভীর ভালোবাসা ছিল। সেই সূত্রে তার সঙ্গে আমার দৈহিক সম্পর্ক স্থাপন হয়, তবে সেটা ধর্ষণ নয়। তাছাড়া পবিরারের চাপে আমি অন্যত্র বিয়েও করেছি।

ধর্ষিতা ওই কলেজছাত্রী জানান, আমার সঙ্গে ভালোবাসার সম্পর্ক গড়ে বিয়ের কথা বলে পুলিশ কনস্টেবল সাদ্দাম হোসেন আমার ইজ্জত লুটে নিয়ে নেয়। তাকে অনেক অনুরোধ করার পরও আমাকে বিয়ে করতে রাজি না হলে আমি থানায় তার বিরুদ্ধে মামলা করি। পুলিশ আমার ডাক্তারি পরীক্ষা করিয়েছে। মোবাইল ফোনের কললিস্ট তুলেছে। এছাড়া সরেজমিন তদন্ত করেও পুলিশ ঘটনার সত্যতা পেয়েছে। বেইমানির শাস্তি শুরু হয়েছে। ওকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button