সারাবাংলাসিলেট

সিলেটে সড়ক অবরোধ প্রত্যাহার

জনপদ ডেস্ক: সিলেটে শ্রমিক নেতা হত্যার ঘটনায় অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ট্যাংকলরী শ্রমিকরা।

শনিবার (১১ জুলাই) দুপুর দেড়টার দিকে সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ক্ষমতাসীন রাজনৈতিক নেতাদের আশ্বাসের পরিপ্রেক্ষিতে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেন।

বৈঠকে শ্রমিক নেতারা অবরোধ প্রত্যাহারে তিনটি শর্ত পুলিশ কর্মকর্তাদের সামনে তুলে ধরেন। প্রথম শর্ত হলো- মহানগরীর দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজলকে প্রত্যাহার, দ্বিতীয় শর্ত হলো অফিসার রিপন দাস ও দক্ষিণ সুরমা ফাঁড়ির ইনচার্জকে প্রত্যাহার এবং তৃতীয় শর্ত হলো প্রথম সারির আসামিদের গ্রেফতার। শ্রমিকদের দাবি মেনে নেওয়াতে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত দেন ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান ভূঁইয়া।

তিনি বলেন, সিলেট জেলা ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন সেক্রেটারি ইকবাল হোসেন রিপন হত্যার ঘটনায় রোববার (১২ জুলাই) সারা দেশে শ্রমিকরা কর্মবিরতি পালন করবেন। এছাড়া ৪৮ ঘণ্টা সিলেটে কর্মসূচি পালন করা হবে।

এসময় সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (ট্রাফিক) ফয়সল আহমদ বলেন, ট্যাংকলরী শ্রমিকরা সব সময় শৃঙ্খলার সঙ্গে চলেন। তাই রিপন হত্যার আসামিদের ধরতে কাজ করতে দেওয়ার জন্য কিছুটা সময় চাইছি।

এসময় উপ পুলিশ কমিশনার মোহা. সোহেল রেজা পিপিএম বলেন, রিপন হত্যার নেপথ্যের খুনীদের আমরা খুজে বের করবো। আর রেলওয়ে আইডব্লিউ’র কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে যথা শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button