ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

আগামী ৯ জুলাই থেকে রাবিতে অনলাইনে ক্লাস শুরু

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সকল বিভাগে আগামী ৯ জুলাই থেকে অনলাইনে ক্লাস শুরু করবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘অনেক বিভাগের শিক্ষকরা অনলাইনে ক্লাস নেওয়া শুরু করেছেন তাদের ব্যক্তিগত জায়গা থেকে। তবে আনুষ্ঠানিকভাবে আমরা আগামী ৯ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু করবো।’

এই সিদ্ধান্তকে এগিয়ে নিতে আগামীকাল অনুষদ অধিকর্তা ও ইনস্টিটিউট পরিচালকদের সঙ্গে ভার্চুয়াল মিটিং করা হবে বলেও জানান তিনি।

অনলাইনে ক্লাস পরিচালনায় শিক্ষকরা কোনো টেকনিক্যাল সমস্যার সম্মুখীন হলে, তা সমাধানের জন্য একটি টেকনিক্যাল কমিটিও গঠন করা হয়েছে ইতোমধ্যে।

অধ্যাপক সোবহান বলেন, ‘চলমান এই মহামারিতে শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে বাড়িতে অবস্থান করছে। তাদের যদি পড়াশোনার মধ্যে রাখা যায় তাহলে মানসিকভাবে ভালো থাকবে। তবে, প্রাথমিকভাবে শতভাগ শিক্ষার্থী যুক্ত হতে না পারলেও, ধীরে ধীরে তারা এতে যুক্ত হবে বলে আশা রাখি।’

করোনা সংক্রমণ এড়াতে প্রায় চার মাস ধরে বন্ধ আছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। চলমান এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে অনলাইন ক্লাসের দিকে ঝুঁকছে সরকার। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরাও সম্মতি দিয়েছেন অনলাইন ক্লাসের জন্যে।

ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস শুরুও হয়েছে। এবার সে পথেই যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button