রাজশাহীসারাবাংলা

গোদাগাড়ীতে কোল সম্প্রাদয়ের পাশ করা এসএসসি শিক্ষার্থীদের সংবর্ধনা

জনপদ ড‌েস্ক: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রত্যন্তঞ্চল বাবুডাইং গ্রামে কোল সম্প্রাদয়ের ২০২০ সালের সদ্য পাশ করা এসএসসি শিক্ষার্থীদেরকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বাবুডাইং প্রথম আলোর পাঠশালা প্রাঙ্গনে কোল সম্প্রদায়ের উন্নয়ন ও সচেতনতামূলক নিয়ে কাজ করে যাওয়া তাবিথা ফাউন্ডেশন নামে একটি বেসরকারী প্রতিষ্ঠান এ সংবর্ধনার আয়োজন করে। সংবর্ধনা অনুষ্ঠানে তাবিথা ফাউন্ডেশনের সভাপতি কর্নেলিয়াস মুরমু এর সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য তানোর উপজেলার মুন্ডুমালা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামিয়েল মার্ডী।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন, মুন্ডুমালা মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক সুনীল কুমার মাঝি, তাবিথা ফাউন্ডেশন, নির্বাহী পরিচালকস্টেফান সরেন, তাবিথা ফাউন্ডেশনের সহসভাপতি-বরীন্দ্রনাথ হেমব্রম, উত্তরবঙ্গ আদিবাসী ফোরাম এর সভাপতি হিংগু মুরমু, বাংলাদেশ নর্দান ইভানজেলিক্যাল লুথারেন চার্চ এর সার্কেল পাষ্টর রেভা.সুবান কিস্কু, প্রথম আলো-আলোর পাঠশালার প্রধান শিক্ষক আলিউজ্জামান নূর কিরণ, শ্যামসন সরেন, প্রকল্প সম্বন্বয়কারী ও মারকুশ মুরমু হিসাব রক্ষক তাবিথা ফাউন্ডেশন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তাবিথা ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার প্রদীপ হেমব্রম।

অনুষ্ঠানে অতিথিরা তাদের জীবনে উঠে আসার কথা শুনান এবং কোল ক্ষ্রদ-নৃ গোষ্ঠী শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করেন। এবং মাদক থেকে দুরে থাকার আহব্বান জানিয়ে বর্তমান পরিস্থিতিতে সবাইকে সামাজিক দূরত্ব ও পরিষ্কার পরিচ্ছন্ন থেকে করোনামুক্ত থাকতে সচেনত হবার আহ্বান জানান।

অনুষ্ঠানে শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন তাদের অভিভাবক ও আলোর পাঠশালার শিক্ষবৃন্দ
এসএসসি পরীক্ষায় উত্তির্ণ ০৯ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। শিক্ষার্থীদের একটি করে ক্রেস্ট দেয়া হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button