সারাবাংলাসিলেট

রেড জোন সিলেটে লকডাউনের ঘোষণা আসছে বুধবার

জনপদ ডেস্ক: সিলেটের রেড জোন এলাকা লকডাউনের ঘোষণা আসছে আগামী বুধবার (১৭ জুন) । ফলে বৃহস্পতিবার (১৮ জুন) থেকে সিলেট জেলার বিভিন্ন এলাকা ও মহানগর এলাকার রেড জোনের প্রস্তাব করা ১৯টি ওয়ার্ডে লকডাউন কার্যকর হবে। একইসঙ্গে ইয়েলো জোন ও গ্রিন জোনে চলাচলের নির্দেশনা দেওয়া হবে। সে ছক অনুযায়ী কাজ করবে আইন-শৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে সিলেট সার্কিট হাউসে জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলামের নেতৃত্বে স্বাস্থ্যবিভাগসহ বিভিন্ন দপ্তরের লোকজন রেড জোন লকডাউনের বিষয়ক করণীয় শীর্ষক আলোচনায় বসেন। এই নিয়ে বুধবার জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সভা অনুষ্ঠিত হবে।

সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, বুধবার আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক থেকে লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত হবে। ফলে এই দিন বিকেল অথবা পরদিন বৃহস্পতিবার থেকে রেড জোন লকডাউন করা হতে পারে। অবশ্য সিভিল সার্জন লকডাউনের ঘোষণা দেবেন বলেন তিনি।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, যাদেরকে দিয়ে লকডাউন কার্যকর করা হবে, সেই আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বুধবার বৈঠকে বসবেন জেলা প্রশাসক। এরপর ১৮ জুন থেকে রেড জোন চিহ্নিত বিভিন্ন এলাকা রেড জোন কার্যকর হবে।

তিনি বলেন, যেসব এলাকায় কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হচ্ছে বেশি। সেসব এলাকা লকডাউন করা হবে। তাছাড়া সব উপজেলা নয়, কোথাও ইউনিয়নে একটি বা দুটি বাড়ি তথা বেশি আক্রান্তের সংখ্যা চিহ্নিত করে এলাকা লকডাউন কার্যকর হবে। যে কারণে কতটি উপজেলা, ইউনিয়ন বা ওয়ার্ড লকডাউন করা হবে, তার পুরোপুরি হিসাব এখনই দেওয়া যাচ্ছে না।

এদিকে যত দিন যাচ্ছে সিলেটে ততই বাড়তে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত ২ হাজার ৬১২ জনে। এর মধ্যে সিলেট জেলায় ১৪৯৫, সুনামগঞ্জে ৬৪১, হবিগঞ্জে ২৬১ ও মৌলভীবাজার জেলায় ২১৫ জন। তবে নতুন করে কেউ মারা না যাওয়ায় মৃত্যু সংখ্যা রয়েছে ৫৪ জনে। আর মঙ্গলবার নতুন করে সুস্থ হয়েছে আরও ৪ জন। এ নিয়ে ৫৫৯ জন সুস্থ হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button