ক্রিকেটখেলাধুলা

পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে অবনমন নিয়ে বিরক্ত নন সরফরাজ

স্পোর্টস ডেস্কঃ সরফরাজ আহমেদের নেতৃত্বেই ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে ইতিহাস গড়েছিল পাকিস্তান। তখন এই সরফরাজকে নিয়ে পুরো পকিস্তানেই উন্মাদনার শেষ ছিল না। কিন্তু দুই বছরের ব্যবধানে গত ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় সেই সরফরাজকে শুধু অধিনায়কত্ব থেকেই সরিয়ে দেয়া হয়নি, জাতীয় দল থেকেও বাদ দেয়া হয়েছে।

শুধু তাই নয়, গত বছর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তির তালিকায় ‘এ’ ক্যাটাগরিতে থাকা সরফরাজকে এবার নতুন চুক্তিতে ‘বি’ ক্যাটাগরিতে নামিয়ে দেয়া হয়েছে।

কয়েক মাসের ব্যবধানে কেন্দ্রীয় চুক্তিতে এমন অবনমন নিয়ে সম্প্রতি পাকিস্তানের একটি সংবাদ মাধ্যমকে জাতীয় দলের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছেন, কোনও কিছু বজায় রাখতে হলে আপনার খুব কঠোর পরিশ্রম করা দরকার। কোন বিভাগে আমাকে রাখা হয়েছে তাতে কিছু যায় আসে না, আমার এখন মূল লক্ষ্যই হলো আবার জাতীয় দলে ফেরা এবং নিজের জায়াগা করে নেয়া।

পাকিস্তানের এ উইকেটকিপার ব্যাটসম্যান আরও বলেন, ক্রিকেট ক্যারিয়ারে এমন চড়াই-উত্ড়াই থাকবেই। অন্তত ‘বি’ ক্যাটাগরিতে আমাকে রাখার জন্যও পিসিবির কাছে কৃতজ্ঞ। আমাদের শীর্ষস্থানীয় ক্রিকেটাররাও এই ক্যাটাগরিতে রয়েছেন।

গত সপ্তাহে কেন্দ্রীয় চুক্তি থাকা ক্রিকেটারদের নাম ঘোষণার সময় পাকিস্তানের প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল-হক বলেছেন, সরফরাজকে আমাদের ভবিষ্যতের পরিকল্পনা হিসাবে ‘বি’ ক্যাটাগরিতে রাখা হয়েছে। আগামী এক বছর আমাদের কঠিন পরিকল্পনা রয়েছে, যেখানে সরফরাজের অভিজ্ঞতা আমাদের প্রয়োজন হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button