খেলাধুলাফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগের ৬ ফুটবলার ও স্টাফ করোনায় আক্রান্ত

স্পোর্টস ডেস্কঃ ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) তিন ক্লাবের মোট ছয়জনের করোনা পজিটিভ এসেছে। আগামী ১২ জুন খেলা শুরুর চিন্তাভাবনা করছে কর্তৃপক্ষ। ইতিমধ্যে দলগুলোকে অনুশীলনের অনুমতি দিয়েছে তারা। ফলে গেল রবি ও সোমবার দুদিনব্যাপী ক্লাবগুলোর ৭৪৮ ফুটবলার ও স্টাফ টেস্ট করান। তাতে ছয়জনের প্রাণঘাতী ভাইরাস ধরা পড়ে।

তবে কোন দলের কোন খেলোয়াড় বা সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন, তা বিস্তারিত জানায়নি লিগ কর্তৃপক্ষ। কিন্তু এ খবরে ইংলিশ ফুটবল শুরুর ভাবনা ফের ধাক্কা খেল। ফলে টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ার সম্ভাবনা আরও প্রবল হয়েছে।

অনুশীলনে দলগুলোকে একগুচ্ছ নিয়ম বেঁধে দিয়েছে ইপিএল কমিটি। জানিয়ে দিয়েছে, পাঁচজনের বেশি ফুটবলার দলবদ্ধভাবে প্র্যাকটিস করতে পারবেন না। এসময় কোনও ট্যাকল করা যাবে না। কঠোরভাবে সামাজিক দূরত্ব নীতি মানতে হবে। সর্বোপরি, ৭৫ মিনিটের বেশি লার্নিং সেশন করা যাবে না।

কমিটি এও জানিয়েছে, অনুশীলনে হঠাৎ উপস্থিত হতে পারেন পর্যবেক্ষক। ক্লাবগুলোর প্র্যাকটিস গ্রাউন্ডে আচমকা হাজির হতে পারেন তিনি। উদ্দেশ্য– বিধিনিষেধ সঠিকভাবে মানা হচ্ছে কিনা তা দেখা।

ইতিমধ্যে দলগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে এ নিয়ে আলোচনা করেছে কর্তৃপক্ষ। তারা জানিয়েছেন, প্রয়োজনে একজন পর্যবেক্ষক অনুশীলনে উপস্থিত থাকবেন।

প্রিমিয়ার লিগের পরিচালক রিচার্ড গার্লিক বলেন, বিনা নোটিশে মাঠে প্রবেশ করতে পারেন পর্যবেক্ষকরা। এরই মধ্যে পর্যবেক্ষকদের একটি প্যানেল তৈরি করা হয়েছে। আমাদের লক্ষ্য এক ও অভিন্ন-অনুশীলনের প্রভাবে কোনোভাবে যেন করোনা আক্রান্তের সংখ্যা না বাড়ে। ফুটবলাররা যেন নিরাপদে থাকতে পারেন।

তথ্যসূত্র: ফক্স স্পোর্টস

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button