টপ স্টোরিজরাজশাহীসারাবাংলা

করোনাভাইরাসের মধ্যেও ছাত্রলীগ নেতাকর্মীদের খোঁজ রাখছেন অর্ণা জামান

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসের কঠিন পরিস্থিতির মধ্যেও সারাদেশের বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগের নেতাকর্মীদের খোঁজ খবর নিচ্ছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা। প্রায় প্রত্যেক দিনই তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের খোঁজ খবর রাখার পাশাপাশি কর্মহীন ও অস্বচ্ছল মানুষদের প্রতি এগিয়ে আসার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করে যাচ্ছেন।

জানা গেছে , করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই হতদরিদ্র পরিবারের ক্ষুধা মেটানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়ে অসহায় দুস্থ মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন অর্ণা জামান।

পশাপাশি অস্বচ্ছল ছাত্রলীগের নেতাকর্মীর পরিবারকেও দিয়ে যাচ্ছেন নীরবে খাদ্য সহায়তা ও আর্থিক সহয়তা। এছাড়াও প্রত্যেকদিনই সারাদেশের বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগের নেতাকর্মীদের ভিডিও কলের মাধ্যমে করোনা পরিস্থিতি মোকাবেলা ও ছাত্রলীগের করণীয় নিয়ে তিনি দিচ্ছেন দিক নির্দেশনা।

এদিকে, দেশে করোনাভাইরাসের কঠিন পরিস্থিতির মধ্যে ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়মিত খোঁজ খবর রাখায় দারুণ খুশি ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। ডাঃ অর্ণা জামানের এমন নিয়মিত খোঁজ খবর রাখার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাকে নিয়ে পোষ্ট দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ তাঁর ফেসবুক ওয়ালে লিখেছেন, বিশ্ব মহামারি করনা ভাইরাসের কারণে গত ২ মাস যাবত একে অপরের সাথে কোন যোগাযোগ বা দেখা সাক্ষাৎ নাই। আজ হঠাৎ করেই আমাদের সকলকে একত্রিত করার জন্য এবং একে অপরের সাথে কথা বলার সুযোগ করিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই রাজশাহীর আগামী দিনের ভবিষ্যৎ স্নেহের ছোট বোন ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ দ্বীপ লিখেছেন, করোনা পরিস্থিতিতে সারাদেশে লকডাউন চলছে এমন পরিস্থিতিতে রাজনৈতিক যোগাযোগ এর অবিচ্ছিন্ন ঘটেছে। রাজনৈতিক-সামাজিক আলোচনার নির্দিষ্ট কোন জায়গাও নেই, এমন পরিস্থিতিতে রাজনৈতিক-সামাজিক যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে, উত্তরবঙ্গ ছাত্র সমাজের অহংকার বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অন্যতম সাবেক সফল সহ-সভাপতি আমার রাজনৈতিক পথ-প্রদর্শক ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা আপু আমাদের সাথে নিরবিচ্ছিন্ন যোগাযোগের মাধ্যম হিসেবে ভিডিও কলিং এর মাধ্যমে কথা বলা এবং মতামত প্রকাশ করার একটি মাধ্যম তৈরি করেছেন। এর মাধ্যমে আমাদের এলাকার সাধারণ জনগণের পাশাপাশি, আওয়ামী পরিবার ও আমাদের ছাত্রলীগের নিম্ন মধ্যবিত্ত পরিবার আছে যারা কারো কাছে চাইতে পারেনা এমন মানুষদের খুঁজে বের করে বিভিন্ন ভাবে খাদ্য সহায়তা দিয়েছেন।

রাবি ছাত্রলীগের সহ-সভাপতি কাজী লিংকন লিখেছেন, প্রিয় অভিভাবকের ভিডিও কনফারেন্সে দিক নির্দেশনা প্রদান কালে। ধন্যবাদ আমার নেত্রী ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা আপু। এই মহামারী তে প্রতিনিয়ত আমাদের খোজ খবর নিয়ে যাচ্ছেন আপু।

অন্যদিকে, করোনাভাইরাসের কারণে কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণার নির্দেশে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়েছেন। শুধু তাই নয় ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কাটা, আঁটি বাঁধা, বাড়ির আঙিনায় পৌঁছে দিচ্ছেন।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, আমি সব সময় চেষ্টা করছি যারা এই লকডাউনে কর্মহীন হয়ে পড়েছে তাদের পাশে থাকার। করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই হতদরিদ্র পরিবারের ক্ষুধা মেটানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়ে অসহায় দুস্থ মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছি। এছাড়াও আমার প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন বিভাগ ও জেলা শহরের ছাত্রলীগের নেতৃবৃন্দের খোঁজ খবর নিচ্ছি। আমার ছাত্রলীগের যে সমস্ত ভাই বোনের পরিবার অস্বচ্ছল রয়েছে তাঁদের ঈদ উপহার পৌঁছিয়ে দেওয়ার চেষ্টা করছি এবং সকলকে দেশের এই ক্রান্তিলগ্নে এক সাথে কাজ করার আহ্বান জানিয়েছি।

উল্লেখ্য, গত ২৬ মার্চ থেকে দেশব্যাপী ছুটি ঘোষণা করেছে সরকার। এরপর ধীরে ধীরে বাড়তে থাকে সাধারণ ছুটির মেয়াদ। এতে অনেকটা বিপাকে পড়তে থাকে রাজশাহীর খেটে খাওয়া মানুষগুলো। এ পরিস্থিতিতে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকার ছিন্নমূল, হতদরিদ্র পরিবার সহ অসহায় নেতা কর্মীদের পাশে থেকে খোঁজ নিচ্ছেন ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা। মূলত মানবিক কাজের ধারাবাহিকতায় করোনা প্রতিরোধে ডাঃ অর্ণা জামানের নির্দেশনায় অসহায় দরিদ্র মানুষের পাশে রাতের আধারে ত্রাণ দিয়ে সহায়তা করে যাচ্ছেন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button