আন্তর্জাতিক

আদালতে ছিলেন ট্রাম্প, বাইরে নিজ শরীরে আগুন দিলেন যুবক

জনপদ ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে নিউইয়র্কের ম্যানহাটনের একটি আদালতে বিচারিক কার্যক্রম চলছে। প্রথম কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্টের ফৌজদারি মামলায় বিচারের মুখোমুখি হওয়ার ঘটনা এটি। তাই বিশ্ব মিডিয়ার চোখ ছিল এ দিকে। এমন সময় আদালতের বাইরে নিজ শরীরে আগুন দিয়েছেন এক যুবক।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার (১৯ এপ্রিল) এ ঘটনা ঘটে। এ সময় আদালতের ভেতরে ছিলে ট্রাম্প। ওই ব্যক্তি সাংবাদিকদের সামনে গিয়ে নিজের শরীরে দাহ্য তরল ঢেলে আগুন দেন।

প্রাথমিক তথ্যে পুলিশ জানায়, সেই ব্যক্তির নাম ম্যাক্সওয়েল অ্যাজারেলো। থাকেন ফ্লোরিডায়। সেখান থেকে নিউইয়র্কে এসে এ কাণ্ড ঘটান। তবে তার বিরুদ্ধে আগের কোনো মামলার রেকর্ড নেই।

তবে তিনি কেন এমন কাজ করেছেন, তা পুলিশ জানাতে পারেনি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, তার কাছে প্ল্যাকার্ড, বই, লিফলেট ছিল। এ কাজের উদ্দেশ্য জানতে তদন্ত চলছে।

পুলিশ আরও জানায়, এই ঘটনায় আদালতের নিরাপত্তা ব্যবস্থার অন্য কোনো সংকট দেখা দেয়নি। কয়েক ঘণ্টা স্থগিত থাকার পর ফের মামলার শুনানি হয়। পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক রয়েছে।

এদিকে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফৌজদারি মামলার বিচারকাজ পরিচালনায় ১২ সদস্যের পূর্ণ জুরি গঠন করা হয়েছে। সম্পর্ক গোপন রাখতে পর্নো তারকাকে দেওয়া ঘুষের মামলায় সাবেক এই প্রেসিডেন্ট দোষী নাকি নির্দোষ—আগামী সপ্তাহগুলোতে এই জুরি তা ঠিক করবেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button