নাটোরসারাবাংলা

নাটোরে নাশকতার মামলায় বিএনপির ৯ নেতা কারাগারে

জনপদ ডেস্ক: নাটোরের সিংড়া উপজেলার বিএনপির ৯ নেতাকর্মীকে নাশকতা ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার(২৭ ফেব্রুয়ারি) দুপুরে মামলায় অভিযুক্ত ১৪ জন নাটোরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহম্মেদের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক শুনানি শেষে ৯ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিচারক এ সময় অপর পাঁচজনের জামিন আবেদন মঞ্জুর করেন।

কারাগারে যাওয়া নেতাকর্মীরা হলেন সিংড়া পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক বোরহার উদ্দিন বাবু, সিংড়া উপজেলা যুবদলের আহ্বায়ক হাবিব মাস্টার, উপজেলা বিএনপির সদস্য রিয়াদ মোস্তফা, সুকাশ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান তালুকদার ডালিম, সিনিয়র সহ-সভাপতি বাবলু, কলম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হায়দার রশিদ রিপন, ইটালি ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু তাহের টগর, শেরকোল ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীন।

বিএনপি নেতাদের আইনজীবী নাজমুল হক জানান, গত ৫ জানুয়ারি দায়ের করা এই বিশেষ ক্ষমতা আইনের মামলায় সকলেই হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম অস্থায়ী জামিনে ছিলেন। মঙ্গলবার নাটোরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহম্মেদের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক জামিন না মঞ্জুর করে ৯ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

নাটোর জেলা বিএনপির আহ্বায়ক শহীদুল ইসলাম বাচ্চু বলেন, সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করতে দলের নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলে ভরছে। এসব মিথ্যা মামলা প্রত্যাহার করে দলের নেতা কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানাই।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button