ক্যাম্পাসশিক্ষা

রাবিতে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আঞ্চলিক কেন্দ্র হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪  শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অ্যাকাডেমিক ভবনে এ পরীক্ষা সম্পন্ন হয়।

জানা যায়, ঢাবির ‘খ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত এই পরীক্ষায় কলা, আইন ও সামাজিক বিজ্ঞান তিনটি অনুষদ রয়েছে। আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাবিতে এই পরীক্ষায় ১০ হাজার ৯০০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকেই বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনগুলোর ফটকে ভর্তিচ্ছু ও অভিভাবকদের উপস্থিতি বাড়তে থাকে। ভর্তিচ্ছুরা লাইনে দাঁড়িয়ে একজন একজন করে কেন্দ্রে প্রবেশ করেছেন। প্রত্যেককে তল্লাশি করে সঙ্গে থাকা প্রবেশ পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়েছে। মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস ও ঘড়িসহ কোনো কিছু নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, গত বছরও আমরা সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পূর্ণ করেছি। এইবারও আমরা আমাদের নিরাপত্তা জোরদার করেছি। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং পুলিশ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় অবস্থান করছে। আমরা প্রক্টর অফিস সকল ধরনের নিরাপত্তা দিতে প্রস্তুত রয়েছি। সার্বক্ষণিক শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছি।

প্রসঙ্গত, আগামীকাল (২৪ ফেব্রুয়ারি) একই নিয়মে ‘গ’ ইউনিটে দুই হাজার একশ বিশ জন জন এবং আগামী ১ মার্চ ‘ক’ ইউনিটে এগারো হাজার নয়শো বিশ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button