ক্যাম্পাসরাজশাহীশিক্ষাসারাবাংলা

রামেবিতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (রামেবি) যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

বুধবার দিবসটির প্রথম প্রহর ১২.০১ মিনিটে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রাজশাহী মেডিকেল কলেজ শহীদ মিনারে ভাষা আন্দোলনে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রামেবির উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন।

এছাড়াও সকালে সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলনসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারসহ সকল ভাষা আন্দোলনে শহীদদের স্মরনে বিশেষ মোনাজাত করা হয় এবং এ দিবস উপলক্ষে প্রভাতফেরি অনুষ্ঠিত হয়।

সকাল ৮টায় রামেবির উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেনের নেতৃত্বে কর্মকর্তা-কর্মচারীদের অংশ গ্রহনে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে রামেবি’র অস্থায়ী কার্যালয়ে এসে শেষ হয়।

প্রভাত ফেরিতে কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ, রেজিস্ট্রার(অ.দা) ডা. মো: জাকির হোসেন খোন্দকার, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ডা. আনোয়ার হাবিব, সহকারি রেজিস্ট্রার (চ.দা) রাসেদুল ইসলাম, উপ- কলেজ পরিদর্শক ডা. মোহাম্মদ মেহেরওয়ার হোসেন, সেকশন অফিসার শাহারিয়ার ইসলাম, মিজানুর রহমান, তানভীর আহমেদ, রেজাউল উদ্দিন, মাসুম খান সহকারী প্রোগ্রামার ফারজানা ফাইজা, ব্যক্তিগত কর্মকর্তা(পিও) নূর-রায়হান, জাহিদ হাসান, মাহফুজুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা রাসেল আলী, কবির আহমেদ, মেহেদী মাসুদ সানি, আশরাফুল ইসলাম, আসাদুর রহমান, সিমা আক্তার, আব্দুস সোবহানসহ সকল কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button