ক্যাম্পাস

ইবিতে ঠাকুরগাঁও জেলা ছাত্র কল্যাণ সমিতির নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ঠাকুরগাঁও জেলা কল্যাণ ছাত্র সমিতি’র নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয় মফিজ লেকে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় সংগঠনটির সভাপতি কপিল দেব রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ও শাপলা ফোরামের সভাপতি ড. পরেশ চন্দ্র বর্মণ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক তৌহিদুর রহমান। অতিথি হিসেবে ডি.জি.এম, এফ.এম.এস অপােরশন, স্পেস জিরো লিমিটেড’র সেলিম তোহা উপস্থিত ছিলেন। এছাড়াও সাংগঠনটির বিভিন্ন সেশনের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও প্রবীণদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক আবুনূর হাসান নাহিব ইসলাম।

সংগঠনটির সভাপতি কপিল দেব রায় বলেন, সকল বাধা ও অন্ত কোন্দল অতিক্রম এই নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠান করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। জেলা কল্যান সংগঠন একটি মায়ার সংগঠন, নাড়ীর টানেই এই সংগঠের প্রতি আমাদের এতো ভালোবাসা।

তিনি আরও বলেন, আমাদের সংগঠনের কিছু সমস্যা ও অন্ত বিভক্তির ফলে এত দিন কোন কার্যক্রম পরিচালনা করা সম্ভব হয় নি। আশা করি, আমার উপর অর্পিত দায়িত্ব আমি যথাযথ পালন করার চেষ্টা করেছি এবং এভাবেই দল-মত- নির্বিশেষে সবাইকে নিয়ে প্রানের সংগঠন কে সুপরিচিত ও স্তবির হয়ে পড়া কার্যক্রম বেগবান করার চেষ্টা করবো।

প্রধান অতিথি বক্তব্যে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ শিক্ষর্থীদের বিভিন্ন দিকনির্দেশনা মূলক পরামর্শ দিয়ে বলেন, ‘আমাদের সকলের মধ্যে অন্তর্নিহিত একটা শক্তি থাকে। প্রচেষ্টা ও ব্যর্থতা সবার জীবনে থাকবে। নিজের এক্সপেক্টেশনের জায়গাটা থাকবে নিজের সক্ষমতা অনুযায়ী অথবা তার একটু নিচে। তাহলে আমরা জীবনে সফল হতে পারবো।

পরবর্তীতে রাফেল ড্র ও সংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button