আন্তর্জাতিক

পুলিশ ও ইমরান খানের সমর্থকদের সংঘর্ষ, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: পুলিশ ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তিনজন নিহত হয়েছে। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির লাইভ প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিবিসিতে স্থানীয় সাংবাদিক ফারহাত জাভেদের পাঠানো কিছু ভিডিওতে অনেক লোকের সমাগম দেখা যাচ্ছে। তাদের চিৎকার করতে শোনা যাচ্ছে। সেইসাথে সেখানে গুলির শব্দও শোনা যাচ্ছে।

এদিকে, পাকিস্তানের সাধারণ নির্বাচনের ভোট গণনা চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৬৫ আসনের মধ্যে ১৪৬টি আসনের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে হাড্ডাহাড্ডি লড়ায়ের মধ্যে ৬০টিতে জয়ী কারাবন্দি ইমরান খান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা।

এদিকে, নওয়াজ শরিফের নওয়াজ শরিফের পাকিস্তানি মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৪৩টি। বিলাওয়াল ভুট্টোর পাকিস্তানি পিপলস পার্টি (পিপিপি) পিপিপি পেয়েছে ৩৭টি আসন। বাকি দলগুলো পেয়েছে মোট ৬টি আসন।

দেশটির গণমাধ্যম বলেছে, বৃহস্পতিবারের নির্বাচনে মোট ২৬৫টি আসনে প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। বেসরকারিভাবে এখন পর্যন্ত ১৪৬টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এখনও ১১৯টি আসনের ফল ঘোষণা বাকি রয়েছে। আর স্থগিত করা হয়েছে একটি আসনের নির্বাচন।

নির্বাচনের এক সপ্তাহ আগে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ৩৩ বছরের জেল সাজা পায়। এর পরেও ইমরান খান ও তার দল পিটিআই এই নির্বাচনী প্রতীক ছাড়াই এবার প্রতিদ্বন্দ্বিতা করছে। দলটির প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে এই নির্বাচনে অংশ নেন এবং বেশিরভাগ নির্বাচনী এলাকায় তারাই এগিয়ে রয়েছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button