তথ্য প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত চ্যাট লুকিয়ে রাখার সুবিধা

জনপদ ডেস্কঃ হোয়াটসঅ্যাপ ওয়েব অনেকেই ব্যবহার করে থাকেন। বিশেষ করে অফিসের কাজে। যারা অফিসে বসে কাজ করেন, তাদের হাতে চ্যাট লক করার ক্ষমতা থাকা অত্যন্ত প্রয়োজনীয়।

এর আগে ফোনের মতো চ্যাট লকের সুবিধা পাওয়া বহুদিনের চাওয়া ছিল হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারকারীদের। অত্যন্ত দরকারি এ সুবিধা না দেওয়ায় প্রতিষ্ঠানটির ওপর ক্ষোভও ছিল ব্যবহারকারীদের। নতুন ফিচার নিয়ে কাজ করার খবরে এবার হোয়াটসঅ্যাপ ইউজারদের সেই ক্ষোভ আর থাকছে না। অনেকটা স্বস্তি পাচ্ছেন তারা।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, এ ফিচার নিয়ে কাজ চলছে, এটি এখনো রয়েছে ডেভেলপমেন্টের পর্যায়ে। ফলে, কবে নাগাদ হোয়াটসঅ্যাপ ওয়েবে ব্যবহারকারীরা এটি অ্যাক্সেস করতে পারবেন, তা এখন পর্যন্ত স্পষ্ট নয়।

এই সুবিধা চালু হলে হোয়াটসঅ্যাপ ওয়েবে ব্যক্তিগত চ্যাটগুলো লক করে রাখা যাবে।

ওয়েবেটাইনফোর এক রিপোর্টে বলা হয়, হোয়াটসঅ্যাপ (বিটা) সংস্করণ ২.২৪০৩.৩.০-এর নতুন আপডেট উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য স্টিকার কনভার্টার টুল নামে নতুন এক ফিচার চালু করেছে। নতুন ফিচার ব্যবহারকারীদের সহজেই ছবিগুলোকে স্টিকারে রূপান্তরিত করতে সাহায্য করে।

ফিচারটি কিছু বিটা পরীক্ষকদের জন্য উপলব্ধ যারা মাইক্রোসফ্ট স্টোরে প্রকাশিত উইন্ডোজ আপডেটের জন্য সর্বশেষ হোয়াটসঅ্যাপ ইনস্টল করেছেন। বাকি ব্যবহারকারীর জন্য আপডেটটি আগামী দিনে মাইক্রোসফট স্টোরে চালু করা হবে।

এই ফিচার সরাসরি উইন্ডোজ অ্যাপের মধ্যে ছবি থেকে স্টিকার তৈরি করে ইউজারের সময় এবং শ্রম বাঁচাতে সাহায্য করবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button