ঢাকাফরিদপুরসাহিত্য

ফরিদপুরে পল্লীকবির ১২১তম জন্মদিন পালিত

পল্লীকবি জসীমউদ্দীনের ১২১তম জন্মবার্ষিকী উপলক্ষে নিজ বাড়ি ফরিদপুরের অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) কুয়াশাচ্ছন্ন সকালের শুরুতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর সকাল ৮টায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াসিন কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম, প্রফেসর মো. শাহজাহান, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল ফয়েজ শাহনেওয়াজ, অধ্যাপক এম এ সামাদ।

এছাড়াও আনছার উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. জাফর শেখসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এর আগে স্কুল থেকে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ একটি র‍্যালি নিয়ে কবির বাড়িতে আসেন।

সভায় উপস্থিত বক্তারা কবির কর্মজীবন ও বাংলা পল্লী সাহিত্যে তার অবদানের কথা তুলে ধরেন এবং কবির বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম পল্লীকবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এরপর জেলা মুক্তিযোদ্ধা সংসদ, ফরিদপুর সাহিত্য পরিষদ, আনছার উদ্দিন উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button