রাজনীতিসারাবাংলা

নাশকতা-সহিংসতা, ৩২ দিনে গ্রেপ্তার ৭৮৬

জনপদডেস্ক: দেশের বিভিন্ন স্থানে নাশকতা ও সহিংসতার ঘটনায় জড়িত আরও ২১ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ নিয়ে গত ২৮ অক্টোবর থেকে আজ পর্যন্ত ৩২ দিনে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত মোট ৭৮৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, জামালপুরের সদর এলাকায় অভিযান চালিয়ে যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার মামলায় জামালপুর জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক বাহাজ উদ্দিন এবং ময়মনসিংহের নান্দাইল এলাকা থেকে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ পৌর বিএনপির সভাপতি হাজী আশরাফ হোসেন পাবেলকে গ্রেপ্তার করা হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত মোট ২১ জনকে মঙ্গলবার করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, সাম্প্রতিক সময়ে রাজনৈতিক দলগুলোর বিভিন্ন কর্মসূচি ঘিরে দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে দুষ্কৃতকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মানুষের ওপর নৃশংস কায়দায় হামলা ও আক্রমণ চালায়। তারা গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন, সরকারি বিভিন্ন যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এছাড়া প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুর চালানো হয়। হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষসহ বহু হতাহতের ঘটনা ঘটে। পরবর্তী সময়ে রাজনৈতিক দলগুলোর বিভিন্ন কর্মসূচি ঘিরে স্বার্থান্বেষী ও সুযোগসন্ধানী মহল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহনে ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ দেশব্যাপী বিভিন্ন ধরনের নাশকতার ঘটনা ঘটায়।

তিনি জানান, সিসি ক্যামেরার ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণ করে সহিংসতা ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে র‌্যাব।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button