দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪রাজনীতি

ঢাকা-১৭ ও রংপুর-৩ আসনে নির্বাচন করবেন জিএম কাদের

জনপদ ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। এর মধ্যে রংপুর-৩ ও ঢাকা-১৭ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের।

সোমবার বিকেলে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে নাম ঘোষণা শুরু করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, আমরা ২৮৯ আসনে প্রার্থী চূড়ান্ত করতে পেরেছি।

ঘোষিত তালিকা বিশ্লেষণ করে দেখা গেছে, রংপুর-৩ ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তার স্ত্রী শরিফা কাদের পেয়েছেন ঢাকা-১৮ আসনের টিকিট। এছাড়াও কিশোরগঞ্জ-৩ আসনের টিকিট পেয়েছেন জাপা মহাসচিব। তবে এই তালিকায় নাম নেই দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং তার ছেলে সাদ এরশাদের। যদিও ময়মনসিংহ-৪ (সদর) আসনটি রওশন এরশাদের জন্য ফাঁকা রাখার কথা বলছে দলটি। এছাড়াও রওশনপন্থী মশিউর রহমান রাঙ্গাসহ অন্যান্য বহিষ্কৃত নেতা পাননি জাপার টিকিট।

জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৩০০ আসনে জাতীয় পার্টির এক হাজার ৭৩৭টি মনোনয়ন ফরম বিক্রি হয়। গত ২৪-২৬ নভেম্বর পর্যন্ত চলে আট বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার। তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে। ৩০ নভেম্বরের মধ্যে কমিশনে দল মনোনীত প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দিতে হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button