তথ্য প্রযুক্তি

ফোনে হোয়াটসঅ্যাপের কলের নোটিফিকেশন না পেলে যা করণীয়

জনপদ ডেস্কঃ বর্তমানে স্মার্টফোনে সবচেয়ে বেশি যে মেসেজিং অ্যাপটি ব্যবহৃত হচ্ছে সেটা হলো হোয়াটসঅ্যাপ। একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটার মালিকানাধীন সাইটটি। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই নতুন সব ফিচার যুক্ত করছে তারা।

হোয়াটসঅ্যাপে সবচেয়ে জনপ্রিয় ফিচার হচ্ছে এর অডিও ভিডিও কল। খুব স্বচ্ছ ও কল ড্রপ ছাড়াই এখানে অডিও ভিডিও কল করা যায়। তবে অনেকেই ফোনে হোয়াটসঅ্যাপের কলের নোটিফিকেশন পান না। এমনকি রিং হচ্ছে না বলেও অভিযোগ পাওয়া যায়।

অনেক কারণেই কলের নোটিফিকেশন পেতে সমস্যা হতে পারে এবং এর সমাধান-

>> ইন্টারনেট সংযোগই হতে পারে সব থেকে বড় কারণ। হোয়াটসঅ্যাপ কলের রিং শোনা না যাওয়ার ক্ষেত্রে এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয় যে, স্থানীয় ইন্টারনেট সংযোগ যথেষ্ট শক্তিশালী কি না তা দেখে নেওয়া। সংযোগ দুর্বল হলে কল ডিভাইসে নাও পৌঁছতে পারে। ফলে এমন হলে প্রথমেই মোবাইল ডেটা বা ওয়াই-ফাই সংযোগ ঠিক আছে কি না দেখে নিতে হবে।

>> অনেক সময়ই ব্যবহারকারী একবার ফোন সায়লেন্ট করে তা আবার সাধারণ অবস্থায় ফিরিয়ে আনতে ভুলে যান। অনেক সময় নিজে থেকেও ডিভাইস সায়লেন্ট মোডে চলে যেতে পারে।

>> অনেক সময়ই মোবাইল ডিভাইসটি অন্য কোনো ডিভাইসে সংযুক্ত থাকে। যেমন কোনো ওয়্যারলেস হেডফোন বা স্পিকার। সেক্ষেত্রে ইনকামিং কল নোটিফিকেশন নাও পাওয়া যেতে পারে।

>> ডু নট ডিস্টার্ব মোডও সক্রিয় হয়ে যাওয়াও এর অন্যতম কারণ হতে পারে। সেটিংসে গিয়ে ডু নট ডিস্টার্ব পাওয়া যাবে। সেখান থেকেই এই মোড সক্রিয় বা নিষ্ক্রিয় করে দেওয়া যাবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button