ক্রিকেটখেলাধুলা

বিশ্বকাপের সূচিতে আসছে পরিবর্তন !

জনপদ ডেস্কঃ আগামী ৫ অক্টোবর শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আসর। তবে বিশ্বকাপ শুরুর মাসখানেক বাকি থাকলেও আয়োজক ভারতের সিদ্ধান্তের সমালোচনা যেন পিছু ছাড়ছেই না। ইতোমধ্যে একাধিক কারণে আসন্ন বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। এবার আরও একবার বিশ্বকাপের সূচিতে পরিবর্তনের আভাস মিলছে।

দেশটির হায়দরাবাদে পরপর দুদিন বিশ্বকাপের ম্যাচ আয়োজনের কথা ছিল। তবে শহরটিতে পরপর দুদিন ম্যাচ থাকায় নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে স্থানীয় পুলিশ। যে কারণে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) দরবারে হাজির হায়দরাবাদ ক্রিকেট সংস্থা। বিসিসিআইকে চিঠি দিয়ে বলেছে যে পরপর দুটি ম্যাচ আয়োজন করতে পারবে না তারা।

আইসিসির ঘোষিত সূচি অনুযায়ী, নিউজিল্যান্ড এবং নেদারল্যান্ডসের মধ্যে ম্যাচটি ৯ অক্টোবর হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা। এই মাঠেই পরের দিন ১০ অক্টোবর মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। পরপর দুদিন ম্যাচ থাকায় আপত্তি রয়েছে হায়দরাবাদ পুলিশের।

হায়দরাবাদ পুলিশ বলছে, দুটি ম্যাচের মাঝে কোনো সময় পাওয়া যাবে না। সে কারণে যথাযথ নিরাপত্তায় বিঘ্ন ঘটতে পারে। বিশেষত দ্বিতীয় দিন পাকিস্তান-শ্রীলঙ্কার খেলা থাকায় ঝুঁকি নিতে নারাজ তারা। প্রথমে এই ম্যাচটি হওয়ার কথা ছিল ১২ অক্টোবর। কিন্তু আহমেদাবাদের ভারত-পাকিস্তান ম্যাচ ১৫ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর হওয়ায় দুদিন এগিয়ে আনা হয়েছে হায়দরাবাদের পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ।

এর আগে গুজরাটের নবরাত্রি উৎসবের জন্য ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আপত্তি জানিয়েছিল নগর পুলিশ। সে কারণে ম্যাচটি একদিন এগিয়ে আনা হয়। তবে ওইদিনই (১৪ অক্টোবর) আগে থেকেই আরও দুটি ম্যাচ নির্ধারিত ছিল। সেখান থেকে ইংল্যান্ড-আফগানিস্তানের ম্যাচটি এগিয়ে ১৩ অক্টোবরে নির্ধারণ করা হয়। এছাড়া ১২ অক্টোবর হায়দরাবাদে শ্রীলঙ্কা মুখোমুখি হওয়ার কথা বাবর আজমদের। দুই ম্যাচের মাঝে পর্যাপ্ত বিরতি নিশ্চিত করতে ম্যাচটি নেওয়া হয়েছে ১০ অক্টোবর।

পরবর্তীতে পাকিস্তানের আরও একটি ম্যাচের সূচি পরিবর্তনের দাবি তোলে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। ১২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিপক্ষে নামার কথা পাকিস্তানের। তবে একইদিন কালীপূজা হওয়ায় নিরাপত্তার শঙ্কায় সূচি বদলের দাবি জানানো হয়। পরবর্তীতে ইংল্যান্ডের সঙ্গে পাকিস্তানের ম্যাচ এবং বাংলাদেশ-অস্ট্রেলিয়ার লড়াই একদিন এগিয়ে সূচি নির্ধারিত হয় ১১ নভেম্বরে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button