spot_img

শীতকাল  - মঙ্গলবার | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই রজব, ১৪৪৪ হিজরি | ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শীতকাল  - মঙ্গলবার | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

spot_imgspot_imgspot_img

‘শেখ হাসিনার জন্য উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ’

spot_img
- বিজ্ঞাপন - 01309003902 -

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু, বাংলাদেশ, মুক্তিযুদ্ধ সবই ছিল অবহেলিত। পাকিস্তান পূর্ণ প্রতিষ্টায়ই ছিল ৭৫ পরবর্তী সরকারগুলোর মূল লক্ষ্য। বঙ্গবন্ধু নামটি উচ্চারণও ছিল বেআইনি। গুম, হত্যা, জেল ছিল নিত্যদিনের ঘটনা। একজন শেখ হাসিনা যদি আওয়ামী লীগের হাল না ধরতেন কি হতো ভাবি। সামরিক স্বৈরশাসকদের একমাত্র আতংক ছিল শেখ হাসিনাই।

তাঁকে হত্যা করার নীলনকশা প্রণয়ন করা হয়েছিল। এবং তা এখনো চলমান। এরশাদ আমলে তাঁর নির্বাচনে অংশগ্রহণ করাকে কঠোর সমালোচনা করা হয়েছিল। সেই নির্বাচনে অংশগ্রহণের ফলেই স্বৈরাচার পতন সহজতর হয়েছিল। এমন অনেক আন্দোলন সংগ্রামে তাঁর সাহসী ভূমিকা ছিল মুক্তিযুদ্ধের বাংলাদেশকে সঠিক দিকনির্দেশনার সোপান।

কিভাবে রিক্সায় ,হেঁটে বাংলার মানুষকে মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ করেছেন, তা যাঁরা দেখেছেন তাঁরাই বলতে পারবেন। একজন শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আজ মুক্তিযোদ্ধারা সন্মানিত। শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আজ উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আজ কর্মচান্চল্যে মহাযজ্ঞে বাংলাদেশ।

আল্লাহ বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে দীর্ঘজীবি করুন। জন্মদিনে এই কামনা কোটি বাঙালির। আমিও তাদের মধ্যে একজন।

লেখক: অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ
কোষাধ্যক্ষ,
জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা

spot_img

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, banglarjanapad@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন BanglarJanapad আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

সর্বাধিক পঠিত

- বিজ্ঞাপন - 01309003902spot_img