অর্থনীতি

রেমিট্যান্স প্রনোদনা দেওয়ার পর কাগজপত্র দ্রুত পাঠানোর তাগিদ

জনপদ ডেস্কঃ পাঁচ লাখের বেশি রেমিট্যান্স প্রনোদনা দেওয়ার পর কাগজপত্র দ্রুত পাঠানোর তাগিদ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ২ শতাংশ নগদ সহায়তা প্রদান কার্যক্রম বিলম্বিত হওয়ায় এই নির্দেশনা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি হরা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পাঁচ হাজার মার্কিন ডলার অথবা ৫ পাঁচ লাখের বেশি রেমিট্যান্সের ক্ষেত্রে প্রাপক (বেনিফিশিয়ারি) কর্তৃক ১৫ কার্যদিবসের মধ্যে কাগজপত্রাদি দাখিল করার বাধ্যবাধকতা শিথিল করে কাগজপত্রাদি দাখিলের সময়সীমা দুই মাস পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এক্ষেত্রে শুধুমাত্র প্রাপক কর্তৃক কাগজপত্রাদি দাখিল করার বিষয়ে সময়সীমা ধার্য করা হয়েছে। রেমিট্যান্স প্রদানকারী ব্যাংক কর্তৃক রেমিট্যান্স আহরণকারী ব্যাংক বরাবর কাগজপত্রাদিসহ নগদ সহায়তার দাবী পেশের জন্য নির্দিষ্ট সময়সীমা ধার্য করা হয়নি।

এ অবস্থায়, পাঁচ হাজার মার্কিন ডলার অথবা পাঁচ লাখ টাকার অধিক রেমিট্যান্সের ক্ষেত্রে নগদ সহায়তা প্রাপ্তি এবং রেমিট্যান্স আহরণকারী ব্যাংকের হিসাবায়ন দ্রুত নিষ্পত্তির জন্য প্রাপক কর্তৃক কাগজপত্রাদি দাখিলের পর মিট্যান্স প্রদানকারী ব্যাংক কর্তৃক বিলম্ব না করে দ্রুততম সময়ের মধ্যে তা রেমিট্যান্স আহরণকারী ব্যাংক বরাবর প্রেরণ নিশ্চিত করার জন্য আপনাদের নির্দেশনা প্রদান করা হলো।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button