ক্যাম্পাসরাজশাহীসারাবাংলা

রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের নতুন কমিটি

রাবি প্রতিনিধি:  রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বিশ্ববিদ্যালয় সংসদের প্রতিনিধি রায়হান ইসলামকে সভাপতি ও বিশ্ববিদ্যালয় থিয়েটার রাজশাহীর প্রতিনিধি তোফায়েল আহমদ তোফাকে সাধারণ সম্পাদক করা হয়েছে।
রবিবার রাতে জোটের ১৬তম কাউন্সিল অধিবেশন ও বার্ষিক সাধারণ সভায় এ কমিটি  ঘোষণা করা হয়।
সভায় জোটের সদ্য বিদায়ী সভাপতি অমিত কুমার দত্ত, সাধারণ সম্পাদক আল আমিন সহ জোটভুক্ত সকল সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
কমিটিতে সভাপতি মন্ডলীর সদস্য-১ হিসেবে আছেন
স্বননের প্রতিনিধি রুকাইয়া হাসান রাকা, সদস্য-২ তীর্থক নাটকের প্রতিনিধি নাছিম আহমেদ, রাজশাহী ইউনিভার্সিটি ড্রামা এসোসিয়েশনের প্রতিনিধি রায়হান ইসলাম ও বাংলাদেশ গণশিল্পী সংস্থার প্রতিনিধি শুভ্র দেব। যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে আছেন বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিনিধি উদয় বেপারী, সাংগঠনিক সমকাল নাট্যচক্রের প্রতিনিধি রিন্টু তনচংগ‍্যা, দপ্তর সম্পাদক ইউনিভার্সিটি ড্রামা এসোসিয়েশনের প্রতিনিধি যুনাঈদ ইসলাম, অর্থ সম্পাদক স্বননের প্রতিনিধি তুষার মহব্বত, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিনিধি ফাহিম মুনতাসির রাফিন ওজনসংযোগ বিষয়ক সম্পাদক এসোসিয়েশন ফর কালচার এন্ড এডুকেশনের প্রতিনিধি তাহমিদ ফুয়াদ মুন।
এছাড়া কমিটির সদস্য হিসেবে আছেন তীর্থক নাটকের প্রতিনিধি সোহানুর রহমান, বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রতিনিধি মাশরুফা তাসনিম ও উদীচী শিল্পীগোষ্ঠীর প্রতিনিধি হৈমন্তী রায়।
উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সাংস্কৃতিক সংগঠনগুলো নিয়ে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট গঠিত। ক্যাম্পাসে সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার পাশাপাশি অধিকারের কথা বলে এই জোট। জাতীয় ও আন্তর্জাতিক ইস্যূতে এই জোটের নেতৃত্বে ক্যাম্পসে বিভিন্ন আন্দোলন-সংগ্রাম পরিচালিত হয়েছে৷ বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, বাংলাদেশ গণশিল্পী সংস্থা, রাবি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, রাজশাহী ইউনিভার্সিটি ড্রামা এসোসিয়েশন (রুডা), বিশ্ববিদ্যালয় থিয়েটার রাজশাহী (বিথিরা), সমকাল নাট্যচক্র, তীর্থক নাটক, অনুশীলন নাট্যদল, স্বনন ও এসোসিয়েশন ফর কালচার এন্ড এডুকেশন (এস্) এই জোটের অন্তর্ভুক্ত ক্যাম্পাসের ক্রিয়াশীল সাংস্কৃতিক সংগঠন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button