ক্রিকেটখেলাধুলা

টেস্টে তাসকিন খেলতে পারবেন কি না জানালেন চিকিৎসক

জনপদ ডেস্কঃ আফগানিস্তনের বিপক্ষে একমাত্র টেস্টের বাংলাদেশ দল ঘোষণা হয়েছিল আগেই। ঘোষিত সেই দলে ইনজুরি কাটিয়ে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ। একমাত্র টেস্ট ম্যাচটি মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুরু হবে আগামী ১৪ জুন। আর এই টেস্টের একাদশে তাসকিনকে দেখা যাবে কি না জানালেন বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী।

আজ (বুধবার) মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে দেবাশীষ বলেন, তাসকিনের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট পর্যালোচনা করা হচ্ছে। তারপর যখন অপটিমাম ওয়ার্কলোড অ্যাচিভ করবে তখন সে খেলার জন্য বিবেচিত হবে। ও যেহেতু অনেকদিন বোলিং করেনি, সেহেতু বোলিং না করলে তো ওয়ার্কলোড আসবে না। একটা অপটিমাম লেভেল ওয়ার্কলোড ওর লাগবে।’

এদিকে সম্প্রতি ইংলিশ কাউন্টি দল ইয়র্কশায়ারের হয়ে কিছু ম্যাচ খেলার প্রস্তাব এসেছিল তাসকিনের কাছে। মূলত ওই প্রস্তাব দিয়েছিলেন ইয়র্কশায়ারের কোচ ওটিস গিবসন। বাংলাদেশের সাবেক এই পেস বোলিং কোচ তাসকিনকে কাছ থেকে দেখেছেন, তার সাম্প্রতিক ফর্মও তার ভালোই জানা। ফলে কাউন্টিতেও তার অধীনে তিনি এই পেসারকে খেলাতে চেয়েছিলেন।

তাসকিন বিশ্বকাপের কথা মাথায় রেখে ঝুঁকি নিতে চান না। তাই বোর্ডের সঙ্গে পরামর্শ করেই না বলে দিয়েছেন কাউন্টি ক্রিকেটকে। সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষেও চোটের কারণে টেস্ট খেলতে পারেননি তাসকিন। পরবর্তীতে তাকে পাওয়া যায়নি আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজেও। তবে চোট কাটিয়ে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের স্কোয়াডে ফিরেছেন তাসকিন। যদিও দীর্ঘ সংস্করণের এই ম্যাচেও ২৮ বছর বয়সী গতি তারকার খেলার সম্ভাবনা কম।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button