জনপদ ডেস্কজাতীয়

ভেজাল মুক্ত অভিযানে ১০ প্রতিষ্ঠানকে জরিমানা ৩৮ লাখ

জনপদ ডেস্কঃ রাজধানীর কদমতলী, যাত্রাবাড়ী, বাড্ডা ও লালবাগ এলাকায় ভেজালবিরোধী অভিযান পরিচালনা করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

অভিযানে অনুমোদনহীন নকল বৈদ্যুতিক ফ্যান, বৈদ্যুতিক তার, মশার কয়েল, ডিটারজেন্ট, প্রসাধনী ও ভেজাল ঘি উৎপাদন, মজুদ ও বিক্রির দায়ে ১০ প্রতিষ্ঠানকে ৩৮ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ জুন) দুপুরে র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবীর সোয়েব জানান, মঙ্গলবার (৬ জুন) বিকেল থেকে রাতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলামের নেতৃত্বে র‌্যাব-১০ এর একটি দল রাজধানী ঢাকার কদমতলী, যাত্রাবাড়ী বাড্ডা ও লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধিরা উপস্থিতি ছিলেন।

এসব এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক ফ্যান, বৈদ্যুতিক তার, মশার কয়েল, ডিটারজেন্ট, প্রসাধনী ও ভেজাল ঘি উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে মোট ৩৮ হাজার ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে এ কে ক্যাবলসকে ৫ লাখ টাকা, হাসান কেমিক্যাল অ্যান্ড কোম্পানিকে ৪ লাখ, মেসার্স ইব্রাহিম ইলেকট্রনিক্স ওয়ার্কশপকে ৫ লাখ, জেরিন কেমিক্যাল কোম্পানিকে ২ লাখ, মানিক ঘি ফ্যাক্টরিকে দেড় লাখ টাকা, হিমালয় কোম্পানিকে ৪ লাখ টাকা, যুননা ইলেকটিক্যাল ইন্ডাস্ট্রিজকে ৫ লাখ টাকা, আজাহার ইলেকট্রিক্যাল কোম্পানিকে ২ লাখ টাকা, জাহাঙ্গীর ইলেকট্রিক্যাল ইন্ডাস্ট্রিজকে ৫ লাখ টাকা ও ওর’কেয়ার কসমেটিক্স লিমিলেডকে নগদ ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে এক লাখ টাকা মূল্যের যন্ত্রাংশ জব্দ ও ৫০ হাজার টাকা মূল্যের নকল কসমেটিক্স জব্দ ও ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত।

এএসপি সোয়েব বলেন, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক ফ্যান, বৈদ্যুতিক তার, মশার কয়েল, ডিটারজেন্ট, প্রসাধনী ও ভেজাল ঘি উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button