সারাবাংলা

টেকনাফে গহীন পাহাড়ে অভিযান, ৩ মরদেহ উদ্ধার

জনপদ ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলার গহীন পাহাড়ে অপহরণকারীদের আস্তানায় অভিযান চালিয়ে ৩ জনের মরদেহ উদ্ধার করেছেন পুলিশ ও র‌্যাব সদস্যরা।

বুধবার (২৪ মে) বিকেল সাড়ে ৫টায় শুরু হওয়া এ অভিযান এখনো চলছে। অভিযানে পাহাড়ি আস্তানা থেকে এ পর্যন্ত ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ উদ্ধারে সহযোগিতা করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম বলেন, ‘টেকনাফের দমদমিয়া এলাকার গহীন পাহাড়ে অপহরণকারীদের আস্তানায় র‌্যাব ও পুলিশ যৌথভাবে এ অভিযান চালাচ্ছেন। অভিযানস্থল গহীন পাহাড়ে হওয়ায় বিস্তারিত বলা যাচ্ছে না। তবে এ পর্যন্ত তিনজনের মরদেহ উদ্ধার হয়েছে। তাদের পরিচয় জানা যায়নি।’

এদিকে গত ২৮ এপ্রিল ৩ যুবককে অপহরণ করা হয়েছে বলে জানান স্বজনরা। স্বজনদের দাবি, মরদেহ তিনটি কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগর পাড়া এলাকার মোহাম্মদ ইউছুপ, চৌফলদন্ডী ইউনিয়নের রুবেল, কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার ইমরানের। তিনজনেই একে অপরের বন্ধু।

অপহৃতদের স্বজনরা জানান, গত ২৮ এপ্রিল টেকনাফে গেলে তাদের সিএনজি অটোরিকশা থামিয়ে একদল অপহরণকারী পাহাড়ের গহীন জঙ্গলে নিয়ে যায়। তাদের ছেড়ে দিতে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে নির্যাতনের ভিডিও পাঠানো হয়। এরপর থেকে পরিবারের সদস্যরা আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকটি সংস্থায় যোগাযোগ করেন। গহীন জঙ্গল এবং অপহরণকারীরা বার বার স্থান পরিবর্তন করায় তাদের উদ্ধার এবং জড়িত কাউকে আটক করা যায়নি। তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত একজনকে আটক করেছে র‌্যাব। তার স্বীকারোক্তি মতে ঘটনাস্থলে পৌঁছে ৩ মরদেহের সন্ধান পাওয়া যায়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম বলেন, ‘আটক ব্যক্তিকে সঙ্গে নিয়ে টেকনাফের গভীর জঙ্গলে অভিযান চালানো হয়। এ সময় তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। অভিযান শেষ হওয়ার পর বিস্তারিত বলা যাবে।’

গত ৮ মাসে টেকনাফে পাহাড়কেন্দ্রিক ৬৫ জনকে অপহরণের ঘটনা ঘটেছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button