Breaking Newsজাতীয়

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি বিএনপি নেতার, মার্কিন দূতাবাসের নিন্দা

জনপদ ডেস্ক: রাজশাহীতে এক স্থানীয় বিএনপি নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে পাঠানোর’ হুমকি দিয়ে যে বক্তব্য দিয়েছেন, তার নিন্দা জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস।

মঙ্গলবার (২৩ মে) সংবাদ সংস্থা বাসসকে মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্সের প্রধান শন জে. ম্যাকিনটোশ এ নিন্দা জানান।

তিনি বলেন, মার্কিন দূতাবাস যেকোনো ধরনের উত্তেজক ভাষা, ভীতি প্রদর্শন বা সহিংসতার হুমকির নিন্দা জানায়।

সহিংসতা উসকে দেয়ার যেকোনো প্রচেষ্টার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের দৃঢ় অবস্থানের কথা জানিয়ে তিনি আরও বলেন, গণতন্ত্র, মানবাধিকার এবং আইনের শাসনের নীতির প্রতি আমাদের সমর্থন রয়েছে।

ম্যাকিনটোশ আরও বলেন, যুক্তরাষ্ট্র একটি স্থিতিশীল, সমৃদ্ধ ও গণতান্ত্রিক ভবিষ্যতের জন্য বাংলাদেশকে সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ। রাজনৈতিক স্থিতিশীলতা, শান্তিপূর্ণ সহাবস্থান, এবং গণতান্ত্রিক নীতির প্রতি শ্রদ্ধা যেকোনো সমাজের বিকাশের জন্য অত্যাবশ্যক বলে উল্লেখ করেন তিনি।

গত শুক্রবার (১৯ মে) রাজশাহীর এক সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘আর ২৭ দফা-১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনার পদত্যাগের জন্য যা যা করার দরকার আমরা করবো ইনশাআল্লাহ।’

এ ঘটনায় তার বিরুদ্ধে দুটি মামলা দায়ের হয়েছে। এছাড়া দেশব্যাপী আওয়ামী লীগের নেতাকর্মীরা এমন বক্তব্যদানকারীকে অবিলম্বে গ্রেফতারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করছেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button