জাতীয়ধর্ম

তৃতীয় দিন শেষে ভিসা পেলেন ৩৫ হাজার হজযাত্রী

জনপদ ডেস্কঃ চলতি বছরের হজযাত্রা শুরু হয় শনিবার (২০ মে) দিবাগত রাত থেকে। হজযাত্রার তৃতীয় দিন শেষে মোট ভিসা পেয়েছেন ৩৫ হাজার হজযাত্রী। বাকিদের ভিসার কাজ আগামী কয়েক দিনের মধ্যে সম্পন্ন হবে বলে জানিয়েছেন আশকোনা হজ ক্যাম্পের পরিচালক।

আশকোনা হজ ক্যাম্পে আসা হজযাত্রীরা হজের সার্বিক ব্যবস্থাপনায় সন্তুষ্টি জানিয়েছেন। তারা জানান, আইডি কার্ড, পাসপোর্ট, টিকিটসহ আনুষঙ্গিক সবকিছু এখান থেকেই সংগ্রহ করে প্রস্তুত হয়ে তারা বিমানবন্দরে যান। এ ক্যাম্পের সব সুযোগ-সুবিধা নিয়ে তারা অত্যন্ত খুশি।

আশকোনা হজ ক্যাম্পের পরিচালক বলেন, আজ যে ৩৫ হাজার ভিসার কথা বললাম, আগামীকাল তা ৪০ হাজার হয়ে যাবে। ধীরে ধীরে এটা বাড়বে। আগামী ১০ দিনের মধ্যে পুরো ১ লাখ ২২ হাজার হজযাত্রীর ভিসা হয়ে যাবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (২৩ মে) সকাল ১০টা পর্যন্ত ৬ হাজার ৭৭ জন হজযাত্রীর হজযাত্রা সম্পন্ন হয়েছে উল্লেখ করে তিনি জানান, হজযাত্রীদের ইমিগ্রেশন প্রক্রিয়া অনেকটাই সহজ হয়েছে। বাংলাদেশের ইমিগ্রেশন কার্যক্রম চলছে হজ ক্যাম্পে এবং সৌদি আরবের ইমিগ্রেশন কার্যক্রম চলছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

এখন পর্যন্ত হজযাত্রার সব কার্যক্রম নির্বিঘ্নে চলছে। কোনো হজযাত্রী কোনো সমস্যার সম্মুখীন হলে তাৎক্ষণিকভাবে কর্তৃপক্ষকে জানানোরও অনুরোধ করেন তিনি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button