আন্তর্জাতিক

ইমরান খানের জামিনের মেয়াদ বাড়ল

জনপদ ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সুরক্ষামূলক জামিন ৩১ মে পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী। গত শুক্রবার ইসলামাবাদ হাইকোর্ট থেকে জামিন পান ইমরান খান। এই জামিনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল বুধবার। কিন্তু মামলার বিস্তারিত প্রস্তুতির জন্য কৌসুলি আরও সময় চাওয়ার পর জামিনের মেয়াদ বাড়ানো হয় বলে জানিয়েছেন ইমরানের আইনজীবী।

এর আগে গত ৯ মে তাকে কাদির খান ট্রাস্ট মামলায় গ্রেফতার করা হয়েছিল। গ্রেফতারের ঘটনাকে কেন্দ্র করে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল দেশজুড়ে। এতে অন্তত ৮ জন নিহত হয়।

এদিকে পাকিস্তানি পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলি দেশটির প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল ও সুপ্রিম কোর্টের কয়েকজন বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত একটি ফাইল তৈরির প্রস্তাবে অনুমোদন দিয়েছে। সম্প্রতি দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের পর জামিনে মুক্তি দেন প্রধান বিচারপতি।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ন্যাশনাল অ্যাসেম্বলিতে যে প্রস্তাব অনুমোদিত হয়েছে, সেই প্রস্তাব অনুসারে প্রধান বিচারপতি এবং অন্যান্য সমমনা বিচারপতির কথিত অসদাচরণের বিষয়টি সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলকে জানাতে অভিযোগ প্রস্তুত এবং তা দায়ের করার ক্ষেত্রে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হবে।

এই প্রস্তাব এমন সময় পাস হলো যখন সম্প্রতি ইমরান খান একটি মামলায় গ্রেফতার হওয়ার পর তাকে জামিনে মুক্তি দেওয়া নিয়ে ক্ষমতাসীন জোটের অসন্তোষ বিরাজ করছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button