খেলাধুলাফুটবল

বাফুফেতে নিরাপত্তাকর্মীদের অসন্তোষ!

জনপদ ডেস্ক: মার্চের শেষ সপ্তাহ থেকে নানা ঘটনায় সমালোচিত বাফুফে। আজ এর সঙ্গে যোগ হয়েছে নিরাপত্তাকর্মীদের অসন্তোষ। বকেয়া বেতন, বোনাস অপ্রাপ্তি, ডিউটিস্থল নিয়ে নিরাপত্তা কর্মীদের মধ্যে ক্ষোভ জন্মেছে। এর প্রতিবাদে আজ কিছুক্ষণের জন্য কেউ কেউ ডিউটি পালন থেকে বিরত ছিলেন বলে জানা গেছে ফেডারেশনের ঘনিষ্ঠ সূত্রে।

বাফুফে ভবনে ১২ জন নিরাপত্তাকর্মী রয়েছেন। এক সূত্রের খবর, ১২ জনের মধ্যে আজ দিনের একটি সময়ে মাত্র তিন জন ডিউটি পালন করেছেন। তিন জনের মধ্যে দুই জন আবার সদ্য বাফুফেতে এসেছেন। ফেডারেশনের দায়িত্বশীল এক সূত্রের দাবি, ডিউটিস্থল নিয়ে অসন্তোষের বহিঃপ্রকাশ ঘটেছে। ভবনের ভেতরে চতুর্থ তালায় ও মূল ফটকে ডিউটি করা নিয়ে অসন্তোষের জন্ম। চতুর্থ তলার পরিবর্তে ভবনের মূল ফটক বা নিচে ডিউটি করতে চান নিরাপত্তা কর্মী। এর পেছনে বেতন ও সুযোগ-সুবিধার তারতম্য থাকায় অসন্তোষ ও সমস্যার সৃষ্টি বলে জানা গেছে।

নিরাপত্তাকর্মীরা বাফুফেতে ডিউটি করলেও সরাসরি তারা বাফুফের স্টাফ নয়। নিরাপত্তা প্রদানের জন্য বাফুফের সঙ্গে একটি কোম্পানির চুক্তি রয়েছে। সেই কোম্পানি বাফুফেতে সিকিউরিটি প্রদান করেন। নিরাপত্তাকর্মীদের বেতন ভাতা,বোনাস প্রদানের দায়িত্ব সেই প্রতিষ্টানের। ঈদের বোনাস না পাওয়া এবং বেতন বকেয়া থাকার বিষয় জানা গেছে। অনেক কর্মী ১২ ঘন্টা করে ডিউটি করেন। এত সময় ডিউটির পর নির্ধারিত সময়ে অর্থ না পাওয়ায় তাদের মধ্যে ক্ষোভ রয়েছে।

অনেক ব্যক্তি-প্রতিষ্ঠানের বাফুফের কাছে বকেয়া রয়েছে। তাই সিকিউরিটি কোম্পানির সঙ্গে লেনদেনে বকেয়া রয়েছে কিনা স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে। এই বিষয়ে নির্ভরশীল এক সূত্র নিশ্চিত করেছে, সিকিউরিটি কোম্পানিকে দুই তিন দিনের মধ্যে অর্থ প্রদান করা হবে। কিছু জটিলতায় অর্থ প্রদানে বিলম্ব হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button