ক্যাম্পাসরাজশাহী

যবিপ্রবির ৬ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত, দুই জনকে বাধ্যতামূলক অবসর

জনপদ ডেস্ক: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) কর্মরত আট কর্মকর্তা ও কর্মচারীর সনদ জাল প্রমাণিত হওয়ায় তাদের ছয় জনকে বরখাস্ত ও দুইজনকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের বিরুদ্ধে প্রচলিত আইন ও বিশ্ববিদ্যালয়ের আইন ও শৃঙ্খলাবিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণেরও সিদ্ধান্ত হয়। শনিবার দুপুরে যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে সনদ যাচাই সংক্রান্ত তিনটি আলাদা কমিটি রিজেন্ট বোর্ডে তাদের প্রতিবেদন জমা দেয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক আব্দুর রশিদ এসব তথ্য জানান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের টেকনিক্যাল অফিসার জাহিদ হাসান, সেকশন অফিসার জাহাঙ্গীর আলম, সাকিব ইসলাম, হাসনা হেনা, সিনিয়র ক্লিনার দিলীপ হরিজন, ক্লিনার বাসুদেব দাসকে বরখাস্তের সিদ্ধান্ত হয়েছে। আর সেকশন অফিসার মহিদুল ইসলাম ও মেকানিক জাকির হোসেনকে বাধ্যতামূলক অবসর প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে টেকনিক্যাল অফিসার হেলালুল ইসলামের বিষয়ে তদন্ত বোর্ডের প্রতিবেদন গ্রহণ করা হলেও আইনি জটিলতা থাকায় তা বিশ্ববিদ্যালয়ের আইনজীবীর কাছে পাঠানোর সিদ্ধান্ত হয়।

যবিপ্রবি উপাচার্য ও রিজেন্ট বোর্ডের সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু ইউসুফ মিয়া, যুগ্ম সচিব সৈয়দা নওয়ারা জাহানসহ রিজেন্ট বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button