জাতীয়

শুধু সমুদ্রে ঝড় নয় রাজনীতিতেও ঝড় উঠেছে : মির্জা ফখরুল

৪ পর্বের নতুন কর্মসূচি ঘোষণা

জনপদ ডেস্ক: ক্ষমতাসীন সরকারের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে শুধু সমুদ্রে ঝড় নয় রাজনীতিতেও ঝড় উঠেছে। অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এটাই আপনাদের বাঁচার পথ। আমরা অবিলম্বে সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার চাই।

৪৭ বছর পর জিয়াউর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের প্রসঙ্গে তিনি বলেন, এর মূল কারণ হলো- জনগণের আন্দোলনকে বিভ্রান্ত করা। একই কায়দায় তারা ২০১৪ ও ২০১৮ সালে করেছিল। এভাবে নির্বাচনের আগে মিথ্যা মামলা দিয়েছে। তবে কোনো ধানাই-পানাই করে বা কেরিকাটা করে লাভ হবে না। ইনশাআল্লাহ জনগণের বিজয় হবে।

আজ শনিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশ থেকে যুগপৎ আন্দোলনের ৪ পর্বের নতুন কর্মসূচি ঘোষণা দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মাঝখানে টানা ২ সপ্তাহের বিরতির পর আবারও রাজধানীতে বড় ধরনের শোডাউন করলো বিএনপি। এর আগে গত ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবসে রাজধানীতে বড় শোডাউন করেছিল বিএনপি। ঢাকার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে অসংখ্য নেতাকর্মীর ঢল নেমেছিল। দলের চেয়ারপারসন কারাবন্দী অসুস্থ বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবি আদায় এবং গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানির প্রতিবাদে ঢাকা মহানগরীর কর্মসূচি হলেও ঢাকার আশেপাশের জেলাগুলো থেকে কয়েক হাজার নেতাকর্মী সমাবেশে উপস্থিত হন। একদিকে কাকরাইলের নাইটিঙ্গেল মোড়, বিজয়নগর, অন্যদিকে ফকিরাপুল ও আরামবাগ মোড় এবং আশেপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। বেলা আড়াইদার দিকে সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হক এবং দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, ঢাকা দক্ষিণের সভাপতি আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভুঁইয়া, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, ফজলুল হক মিলন, আব্দুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু, রকিবুল ইসলাম বকুল, তাইফুল ইসলাম টিপু, শিরিন সুলাতানা, আব্দুল খালেক, সেলিমুজ্জামান সেলিম, অঙ্গসংগঠনের সাদেক আহমেদ খান, সুলতান সালাউদ্দিন টুকু, এসএম জিলানী, হাসান জাফির তুহিন, সুলতানা আহম্মেদ, আনোয়ার হোসাইন, আবুল কালাম আজাদ, আব্দুর রহিম, সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আতাউর রহমান চেয়ারম্যান, আ ন ম সাইফুল ইসলাম, ঢাকা মহানগর বিএনপির সদস্য এডভোকেট মকবুল হোসেন সরদার, শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিনের আহ্বায়ক সুমন ভূইয়া ও সদস্য সচিব বদরুল আলম সবুজ প্রমুখ।

সভায় ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা নতুনভাবে শপথ নিতে চাই দেশের জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র হত্যকারী শেখ হাসিনাকে বিদায়ের জন্য ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তোলা হবে। এই সরকারকে বিদায়ের পরই ইনশাআল্লাহ আমরা ২৭ দফার ভিত্তিতে রাষ্ট্রকে নতুনভাবে মেরামত করবো।

সমাবেশে যুগপৎ আন্দোলনের ৪ পর্বের নতুন কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উচ্চ আদালতের নির্দেশনা অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে আগামী ১৯ মে শুক্রবার ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলা ও মহানগর, ২০ মে শনিবার ঢাকা মহানগর দক্ষিণসহ ২১ জেলা ও মহানগর, ২৬ মে শুক্রবার ঢাকা মহানগর উত্তরসহ ১৯ জেলা এবং ২৭ মে শনিবার ঢাকা মহানগর দক্ষিণসহ ১৫ জেলা ও মহানগরে জনসমাবেশ হবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button