ক্রিকেটখেলাধুলা

টেক্টরের সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে রেকর্ড সংগ্রহ আইরিশদের

জনপদ ডেস্ক: ম্যাচের শুরুটা শোচনীয় হলেও, সেখান থেকে আয়ারল্যান্ড যে এভাবে ঘুরে দাঁড়াবে সেটি নিশ্চয়ই কেউ ভাবতে পারেননি। অথচ ৭ ওভারে যখন আইরিশরা দুই উইকেট হারায়, তখন তাদের রান ছিল মাত্র ২৬। দুটি উইকেটই দখলে নেওয়ায় মনে হয়েছিল আজকের দিনটা রাঙাবেন টাইগার পেসার হাসান মাহমুদ। কিন্তু সেখান থেকে আইরিশরা তো কামব্যাক করেছে’ই, নিজের জাতও চিনিয়েছেন টেক্টর। যার বদৌলতেই ৪৫ ওভার শেষে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ ৩১৯ রান সংগ্রহ করেছে আয়ারল্যান্ড।

এদিন বাংলাদেশের বেশ কিছু দুর্বলতা চোখে পড়েছে। নিজের ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংস খেলা টেক্টরের ক্যাচ ছেড়েছিলেন শরীফুল। তখন তার রান ছিল মাত্র ২৩। নতুন জীবন পেয়ে সেটিকে দুর্দান্তভাবে কাজে লাগিয়েছেন এই ডানহাতি আইরিশ ব্যাটার। এরপর শেষদিকে সহজ ক্যাচ হাতছাড়া করেছেন সাকিব আল হাসানও। ঝড়ো ফিফটি হাঁকানো জর্জ ডকরেল ৫৯ রানে থাকাবস্থায় সেই ক্যাচ হাত ফসকে যায়। ডকরেল শেষ পর্যন্ত ৭৪ রানে অপরাজিত ছিলেন।

এছাড়া তামিম ইকবালের অধিনায়কত্ব নিয়েও কিছু প্রশ্ন তৈরি হয়েছে। ইনিংসের ৪০ ওভারের আগপর্যন্ত মেহেদী হাসান মিরাজকে বোলিংয়ে আনেননি তিনি। এরপর শেষদিকে ২ ওভার করালেও অন্য খরুচে বোলারদের পাশে ব্যতিক্রম ছিলেন মিরাজ, তার বলে মাত্র ১৩ রান আসে।

আইরিশদের ব্যাটিংয়ে ভিত গড়ে দেওয়া টেক্টর ১৪০ রান করতে খেলেছেন ১১৩টি বল। যেখানে ১০টি ছয়ের সঙ্গে চারের বাউন্ডারি ‍ছিল ৭টি। এছাড়া প্রায় সেঞ্চুরির দিকে ছুটতে থাকা ডকরেল মাত্র ৪৭ বলে ৩টি চার ও ৮টি ছয়ের বিনিময়ে ৭৪ রান করেন।

এর আগে বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি শুরু হয় নির্ধারিত সময়ের প্রায় দেড়ঘণ্টা পর। ফলে ৪৫ ওভারে কমে আনা হয় ম্যাচ। টস জিতে আগে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নিয়ে মনে হয়েছিল টাইগার অধিনায়ক তামিম ইকবাল সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। কেননা শুরু থেকেই টাইগার পেসারদের সামনে তটস্থ ছিলেন আইরিশ ব্যাটাররা। ৭ ওভারে পেসার হাসান মাহমুদের সুইংয়ে দিশেহারা আইরিশরা দুই ব্যাটারকে হারিয়ে বসে। এরপর সেখান থেকে দারুণভাবে দলকে টেনে তোলেন অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি ও টেক্টর।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button