সারাবাংলা

লাইনচ্যুত বগি উদ্ধার, রেল যোগাযোগ স্বাভাবিক

জনপদ ডেস্ক: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর বগি দুটি উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৫ মে) রাত ৮টা ২০ মিনিটে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও খুলনার রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। অপেক্ষারত ট্রেনগুলো ছাড়তে শুরু করেছে।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিলিজ ট্রেন আসার পর ৪২ মিনিটের চেষ্টায় রাত ৮টা ১২ মিনিটে লাইনচ্যুত বগি দুটির উদ্ধার কাজ শেষ হয়।

এর আগে দুপুর পৌনে ২টার দিকে উল্লাপাড়া স্টেশন এলাকায় একটি মালবাহী ট্রেন ঘুরানোর সময় ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। এর ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। উভয় পাশে আটকা পড়ে পাঁচটি ট্রেন।

বিষয়টি নিশ্চিত করে পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মন্ডল ঢাকা পোস্টকে বলেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিলিজ ট্রেনটি উল্লাপাড়া স্টেশনে এসে পৌঁছায়। এরপর তাদের ৪২ মিনিটের চেষ্টায় রায় ৮টা ১২ মিনিটে লাইনচ্যুত বগি দুটি উদ্ধার করা হয়। তারপরই ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

তিনি বলেন, আমরা চেষ্টা করেছিলাম রিলিজ ট্রেনটি দ্রুত আনার। কিন্তু ট্রেনটি দূরে থাকায় আসতে দেরি হয়। তবে আসার সঙ্গে সঙ্গেই তারা উদ্ধার কার্যক্রম শুরু করে। পরে ৪২ মিনিটের চেষ্টায় লাইনচ্যুত বগি দুটি উদ্ধার করা হয়। বগি দুটি উদ্ধার করেই সাইড রাস্তায় সরিয়ে দিয়ে দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। এখন দুই পাশে অপেক্ষায় থাকা ট্রেনগুলো একে একে গন্তব্যের উদ্দেশে চলে যাবে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button