সারাবাংলা

প্রেসক্লাব গুঁড়িয়ে দেয়ার হুমকি আ.লীগ নেতার

জনপদ ডেস্ক: টাঙ্গাইলের ভূঞাপুরে সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশার ভাড়া বৃদ্ধি নিয়ে সংবাদ প্রকাশ করায় প্রেসক্লাবের সাংবাদিকদের প্রতিহত ও প্রেসক্লাব গুঁড়িয়ে দেওয়ার হুমকি দেন আওয়ামী লীগ নেতা আজহারুল ইসলাম আজহার। তার এই হুমকির পর প্রেসক্লাবে হামলার ঘটনাও ঘটে।

আজহারুল ইসলাম আজহার উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও উপজেলা সিএনজি-অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি। এর আগে বৃহস্পতিবার (৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশার ভাড়া বৃদ্ধি নিয়ে সংবাদ প্রকাশ করায় ভূঞাপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা সিএনজি-অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সমাবেশ করা হয়।

সমাবেশে আজহারুল বলেন, সিএনজির বাড়তি ভাড়া নেওয়ার বিষয়টি নিয়ে কতিপয় সাংবাদিকরা সংবাদ প্রকাশ করেছে। তারা শ্রমিকদের শত্রু। শ্রমিকদের পক্ষে না থেকে বিপক্ষে সংবাদ প্রকাশ করে। ওই সব সাংবাদিকদের প্রতিহত করা হবে। এছাড়া প্রেসক্লাবে তালা ঝুলিয়ে দেওয়াসহ আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রেসক্লাব সরিয়ে না নেওয়া হলে সেটি গুঁড়িয়ে দেওয়া হবে।

এ সময় ‘সময়ের আলো’ পত্রিকার ভূঞাপুর উপজেলা প্রতিনিধি আরিফুজ্জামান তপু ওই সমাবেশের ছবি তুলতে গেলে তাকে শ্রমিকরা ধাওয়া করে। পরে ওই সাংবাদিক প্রাণ রক্ষার্থে ভূঞাপুর প্রেসক্লাবে আশ্রয় নিলে সেখানেও হামলা চালায় শ্রমিকরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে এই হামলার ঘটনায় উপজেলা সিএনজি-অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি ও আওয়ামী লীগ নেতা আজহারুল ইসলাম আজহার এবং সাধারণ সম্পাদক ও পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর জাহিদ হাসানসহ অজ্ঞাত ৯০/১০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহআলম প্রামানিক বলেন, প্রেসক্লাবে হামলার ঘটনায় থানায় মামলা করা হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে বিভিন্ন কর্মসূচি নেওয়া হবে। ভূঞাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম বলেন, প্রেসক্লাবে হামলার ঘটনায় থানায় একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গত ১ মে দুপুরে ওই আওয়ামী লীগ ও শ্রমিক নেতা আজহারুল ইসলাম বিভিন্ন সড়কে সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশার ভাড়া বৃদ্ধির ঘোষণা দেন। তখন থেকেই সিএনজি ও অটোরিকশাতে বাড়তি ভাড়া নেওয়া শুরু করা হয়। আজহারুল ইসলাম আজহার বলেন, রাগের বশে ভূঞাপুর প্রেসক্লাব ভবন অন্যত্র সরিয়ে নেওয়া ও তালা দেওয়ার বক্তব্য দিয়েছি। তবে প্রেসক্লাব ভবনে হামলা বা সাংবাদিকদের ধাওয়া দেওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি। এ সময় তিনি আরও বলেন, ভাড়া বৃদ্ধির দাবি তোলা হলেও শ্রমিকরা এখনও পূর্বের ভাড়া নিচ্ছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলাল হোসেন বলেন, প্রেসক্লাবে হামলা ও সাংবাদিককে ধাওয়ার দেওয়ার ঘটনা শুনেছি। ভাড়া বৃদ্ধির বিষয়ে শ্রমিক নেতারা আমার কাছে এসেছিলেন। আমি উপজেলা প্রশাসনসহ তাদের সব নেতাদের নিয়ে সভা করবো। সেখানে সরকারি বিধি মোতাবেক এ ব্যাপারে কী করা যায় সেই সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া শ্রমিক নেতাদের আজ থেকে পূর্বের ভাড়া নিতে বলা হয়েছে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button