অন্যান্য

অনলাইন ডেটিংয়ে প্রেম করে কোটি কোটি টাকা হারালো প্রেমিক

জনপদ ডেস্কঃ হংকংয়ে বসবাসরত এক ব্যক্তি ইতালীয় অনলাইন ডেটিংয়ে প্রতারিত হয়ে পাঁচ সপ্তাহে ১ দশমিক ৮ মিলিয়ন ডলার হারিয়েছেন। বাংলাদেশি টাকায় এর মূল্য প্রায় ২০ কোটি টাকা। লোকটি তার অনলাইন প্রেমিকা দ্বারা ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করতে প্রতারিত হয়েছিল। সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, হংকংয়ের ওয়েস্টার্ন ডিস্ট্রিক্টে বসবাসরত ৫৫ বছর বয়সী এক ইতালীয় ব্যক্তি ফেব্রুয়ারির মাঝামাঝি ডেটিং অ্যাপ টিন্ডারের মাধ্যমে প্রেমে প্রতারনার শিকার হন। সিঙ্গাপুরের একজন নারী শেয়ার ব্যবসায়ী পরিচয় দিয়ে তার সঙ্গে অনলাইনে প্রেম করতে শুরু করেন।

হংকংয়ে বসবাসরত এক ইতালীয় অনলাইন ডেটিংয়ে প্রতারিত হয়ে পাঁচ সপ্তাহে ১ দশমিক ৮ মিলিয়ন ডলার হারিয়েছেন।হংকংয়ে বসবাসরত এক ইতালীয় অনলাইন ডেটিংয়ে প্রতারিত হয়ে পাঁচ সপ্তাহে ১ দশমিক ৮ মিলিয়ন ডলার হারিয়েছেন।

তার কথা মেনে ওই ব্যক্তি উচ্চতর লাভের আশায় ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করেছিলেন। চলতি বছরের ৬ থেকে ২৩ মার্চের মধ্যে ইতালির ওই ব্যক্তি নয়টি ভিন্ন অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে প্রায় ২২টি আর্থিক লেনদেন করেছেন।

বিনিয়োগ করার পর কোনো টাকা ফেরত না পাওয়ায় তার মনে সন্দেহ জাগে। এরপর মার্চের শেষদিকে বিষয়টি নিয়ে পুলিশের কাছে যান তিনি। পুলিশ এই অপরাধকে ‘প্রতারণার মাধ্যমে সম্পত্তি অর্জন’ হিসেবে বর্ণনা করেছে। যার ফলে একজন ব্যক্তির ১০ বছর পর্যন্ত জেল হতে পারে।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button