সারাবাংলা

আদালত চত্বরে আইনজীবীদের দু’পক্ষের মারামারি

জনপদ ডেস্ক: যশোরে আদালত চত্বরে আইনজীবীদের দু’পক্ষের মধ্যে মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার (২৭ মার্চ) দুপুর ১টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে এ ঘটনা ঘটে।

জানা যায়, আইনজীবী সমিতির সাবেক সভাপতি কাজী ফরিদুল ইসলাম একটি মামলার বাদীপক্ষের আইনজীবী। বাদীর ছেলে ব্যারিস্টার একেএম মোর্ত্তজা ফরিদুল ইসলামকে মামলা প্রত্যাহারপত্রে স্বাক্ষর করতে বলেন। কিন্তু কাজী ফরিদুল ইসলাম বাদীর অনুপস্থিতিতে স্বাক্ষর করতে রাজি হননি। এতে ব্যারিস্টার মোর্ত্তজা ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে ফরিদুল ইসলামকে লাঞ্ছিত করেন।

খবর পেয়ে কাজী ফরিদুল ইসলামের পক্ষের আইনজীবীরা ঘটনাস্থলে এসে ব্যারিস্টার একেএম গোলাম মোর্ত্তজা ও তার সহযোগীদের ওপর হামলা চালায়। এ সময় গোলাম মোর্ত্তজার গাড়িও ভাঙচুর করা হয়। উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আদালত চত্বরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অ্যাডভোকেট কাজী ফরিদুল ইসলাম বলেন, বাদীর অনুপস্থিতিতে মামলা প্রত্যাহারপত্রে স্বাক্ষর করতে বললে রাজি হয়নি। এতে ক্ষিপ্ত হয়ে ব্যারিস্টার মোর্ত্তজা ১০-১২ জন লোক নিয়ে এসে লাঞ্ছিত করে।

ব্যারিস্টার একেএম মোর্ত্তজা বলেন, আমার মায়ের একটি মামলার আইনজীবী ফরিদুল ইসলাম। সেই মামলার প্রত্যাহারপত্রে বাদী ও আইনজীবীর স্বাক্ষর দরকার হয়। তিনি স্বাক্ষর না করে উল্টো হুমকি দেন। একপর্যায়ে ফোন করে লোকজন ডেকে এনে হামলা করেছে ও গাড়ি ভাঙচুর করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ নিয়ে আনা হয়েছে। এ বিষয়ে কোনো পক্ষই অভিযোগ দেয়নি।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button