রাজশাহীসারাবাংলা

ছাত্রলীগের নেতাদের হল ও এককক্ষ ভিত্তিক আলোচনা সভা থেকে বের হয়ে সৃজনশীল হতে হবে- ডা: অর্ণা জামান

জাহিদ হাসান সাব্বির: বর্তমান সময়ে ছাত্র সংগঠন গুলো বিশেষ করে ছাত্রলীগে যারা নেতৃত্ব দিচ্ছেন, তাদের প্রয়োজন ব্যাক্তিগত চিন্তাধারা থেকে বের হয়ে এসে জনসাধারণের কাছে সঠিক তথ্য গুলো তুলে ধরা। ব্যাবসায়িক ছাত্রনেতা, চাঁদাবাজ ছাত্রনেতা, টেন্ডারবাজী করছে ছাত্রনেতা এগুলো যখন আমরা দেখি, তখন শুধু সেই কথিত ছাত্রনেতারা না আমরাও কিন্তু বিতর্কিত হয়ে পড়ছি।

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য অনেক কাজ করছে। তবে, শুধু হল ও অডিটোরিয়াম ভিত্তিক আলোচনা না করে মানুষের দ্বারে দ্বারে যেয়ে বঙ্গবন্ধুর গৌরবময় ইতিহাস, স্বাধীনতার ইতিহাস, মুক্তিযুদ্ধের ইতিহাস ও শেখ হাসিনার স্মাট বাংলাদেশের সপ্ন তুলে ধরতে হবে। সাধারন ভোটারদের দ্বারে দ্বারে যেয়ে বার্তা গুলো পৌছে দিতে হবে” মহান স্বাধীনতা দিবসে রাজশাহী জেলা আওয়ামীলীগ আয়োজিত এক আলোচনা সভা শেষে ছাত্রলীগের হল ও আডিটোরিয়াম ভিত্তিক আলোচনা সভা ও দায়সারা রাজনৈতিক আয়োজনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কেন্দ্রীয় আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং জেলার সদস্য ডা: অর্ণা জামান এসব কথা বলেন।

রবিবার (২৬ মার্চ) বিকেল ৫ টায় নগরীর আলোকার মোড়ের একটি রেস্তোরাঁয় জেলা আওয়ামীলীগের আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুৃমার সরকার সভাপতিত্ব করেন ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

ইফতার মাহফিল ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য এবং জেলা আওয়ামীলীগের সদস্য ডা: আনিকা ফারিহা জামান অর্ণা।

আলোচনা সভায় ডা: অর্ণা জামান বলেন, প্রথমেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করি। আমরা আজ তার জন্যই স্বাধীন পতাকা পেয়েছি। দেশের শিক্ষা, আর্থসামাজিক, যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে, যা আমাদের স্বাধীনতারই ফসল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তারই দেখানো পথে দেশকে উন্নয়নের চরম শিখরে নিয়ে যাচ্ছে।

অন্যদিকে সভায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, বর্তমান প্রজন্মকে যুদ্ধের প্রেক্ষাপট ও সঠিক ইতিহাস জানতে আহ্বান জানান এবং একই সঙ্গে স্বাধীনতার ইতিহাস ও মূল্যবোধকে নিজেদের ভেতরে ধারণ করতে তরুনদের বার্তা দেন। বর্তমানে বাংলাদেশে যে উন্নয়ন হচ্ছে সেই উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখতে সবাইকে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে বলেও জানান তিনি।

স্বাধীনতা দিবসের আলোচনা সভায় সংগঠনটির রাজশাহী জেলার আওতাধীন বিভিন্ন উপজেলা ও থানার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button