ক্রিকেটখেলাধুলা

জাকিরের পরিবর্তে ডাক পেলেন রনি

জনপদ ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন জাকির হাসান। তার পরিবর্তে ডাকা হয়েছে আট বছর পর ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে দলে ফেরা রনি তালুকদারকে।

আজ (বৃহস্পতিবার) দুপুরে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুশীলনের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়েছিলেন তরুণ ব্যাটার জাকির। জানা গেছে, বাঁহাতি এ ব্যাটারের সুস্থ হতে প্রায় তিন সপ্তাহ সময় লাগবে।

জাকিরের চোট নিয়ে জানা গেছে, তার বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে এক্স-রে করানো হচ্ছে। তবে এই ধরনের চোট থেকে সেরে উঠতে সাধারণত দুই থেকে তিন সপ্তাহ সময় লাগে। সেক্ষেত্রে অপেক্ষা বাড়ছে সিলেটের এই ক্রিকেটারের।

এদিকে শারীরিকভাবে অসুস্থ রয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও। জানা গেছে, জ্বরের কবলে পড়েছেন তামিম। তবে আশা করা হচ্ছে, প্রথম ওয়ানডে থেকেই পাওয়া যাবে টাইগার অধিনায়ককে। ইতোমধ্যে সিলেটে যোগ দিয়েছেন এই বাঁহাতি ব্যাটার।

আগামী ১৮, ২০ ও ২৩ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে আইরিশদের তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম দুই ওয়ানডে শুরু হবে দুপুর দুইটায় এবং শেষ ওয়ানডে হবে আড়াইটায়। এরপর টি-টোয়েন্টি ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ২৭, ২৯ ও ৩১ মার্চ। ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম, যা শুরু হবে দুপুর দুইটায়।

এছাড়া আগামী ৪ এপ্রিল থেকে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচটি। আইরিশদের তিন ফরম্যাটেই নেতৃত্ব দেবেন অ্যান্ড্রু বালবার্নি। সিরিজ শুরুর আগে ১৫ মার্চ একটি ওয়ার্ম-আপ ম্যাচও খেলার কথা আছে আইরিশদের। যা মাঠে গড়াবে সকাল দশটা থেকে।

প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ দল-

তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং রনি তালুকদার।

আরো দেখুন

সম্পরকিত খবর

Back to top button